দেশের খবর - April 1, 2020

ডিমলায় অগ্নিকান্ডে ৪টি পরিবার ক্ষতিগ্রস্থ

নীলফামারীর ডিমলা উপজেলার সদর ইউনিয়নের বাবুরহাট গ্রামের পুরাতন থানা এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে একটি বাড়িতে চারটি পরিবারের ৪টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এই অগ্নিকান্ডে ক্ষতির পরিমান প্রায় ৪ লক্ষ টাকা বলে স্থানীয়রা ধারনা করছেন।

জানা গেছে, বুধবার (১-এপ্রিল) বেলা আনুমানিক সোয়া ১১ টার দিকে হরিস চন্দ্র রায়ের বাড়ীর রান্না ঘর থেকে আগুনের সুত্রপাত ঘটে। সে সময় বাড়ীতে পুরুষ লোকজন না থাকায় আগুন লাগারপর এলাকার লোকজন বুঝতে পেরে দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ডিমলা ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর নিরলস প্রচেস্টায় আগুন নিয়ন্ত্রনে আসলেও ওই আগুনে বাড়ীর চারটি ঘর, আসবাবপত্র ও নগদ টাকা পুড়ে যায়। এতে প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়।

ডিমলা সিভিল ডিফেন্স ফায়ার সার্ভিস ইনচার্জ আবু বকর সিদ্দীক জানান, ডিমলা ফায়ার সার্ভিস ও এলাকাবাসী মিলে অক্লান্ত পরিশ্রম করে আগুন নিয়ন্ত্রনে আনায় পাশে অবস্থিত শতাধিক বসবাসকারী পরিবার রক্ষা পায়। তিনি আরো জানান প্রাথমিকভাবে তদন্তে বাড়ীর চুলার উপর রাখা খড়ি থেকে আগুনের সুত্রপাত ঘটেতে পারে বলে ধারনা করা হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান জানান, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকারের মাধ্যমে অগ্নিকান্ডের ঘনায় তাৎক্ষনিক ক্ষতিগ্রস্থ ওই চার পরিবারের মাঝে শুকনা খাবার ও কম্বল ত্রাণ সামগ্রী হিসেবে সহায়তা প্রদান করা হয়েছে। এদিকে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা করেছেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকার। তিনি চাল,ডাল, আলু, তেল ও সাবান দিয়ে সহায়তা করেন।


আরও পড়ুন