muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ডোমারে ১০ টাকার চাল নিতে সামাজিক দূরত্ব মানছে না ক্রেতারা

করোনা ভাইরাসজনিত কারনে প্রধানমন্ত্রী ঘোষিত কর্মহীন শ্রমজীবী নিম্ন আয়ের মানুষের মধ্যে নীলফামারীর ডোমার পৌরসভায় ১০ টাকা কেজি দরে (ওএমএস) চাল বিক্রয় শুরু হয়েছে । চাহিদার তুলনায় বরাদ্দ অপ্রতুল হওয়ায় চাল ক্রয় করতে আসা মানুষরা মানছে না সামাজিক দূরত্ব।

মঙ্গলবার সকালে খাদ্য অধিদপ্তর পরিচালিত ডোমার বাজারস্থ উপ-স্বাস্থ্য কেন্দ্র চত্তরে ১০ টাকা কেজি (বিশেষ ওএমএস) দরে চাল বিক্রয় শুরু করে পৌর এলাকার নির্বাচিত ওএমএস ডিলাররা। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম ও খাদ্যগুদাম কর্মকর্তা জিয়াউর রহমান উপস্থিত ছিলেন।

সেখানে দেখাগেছে চাল ক্রয় করতে আসা কর্মহীন শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষের উপচেপড়া ভীড়। তারা সামাজিক দূরত্ব বোঝায় না রেখে গাদাগাদি করে দাড়িয়ে চাল উত্তোলন করছেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনম বলেন, আমরা প্রশাসন,পুলিশ ও সেনা বাহিনীরা তাদের সামাজিক দূরত্ব বোঝায় রাখার জন্য আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য যে ডোমার পৌরসভার প্রায় ১৮ হাজার জনসংখ্যার বিপরীতে রবিবার, মঙ্গলবার ও বৃহষ্পতিবার সপ্তাহে তিনদিনে ৩ মেট্রিকটন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। পৌর এলাকার প্রত্যেক ক্রেতা ১০ টাকা কেজি দরে সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত জাতীয় পরিচয় পত্র দেখিয়ে চাল ক্রয় করতে পারবে। চাহিদার তুলনায় বরাদ্দ কম হওয়ায় ডিলাররা চাল বিক্রয় করতে হিমসিম খাচ্ছে।

Tags: