দেশের খবর - July 20, 2020

নার্সারিতে এডিস মশার লার্ভা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

ময়মনসিংহ জিলা স্কুল সংলগ্ন এভারগ্রীন নার্সারিতে এডিস মশার লার্ভা পাওয়ায় নার্সারি মালিককে দুই হাজার টাকা এবং রাস্তায় নির্মাণ সামগ্রী রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার ২০ জুলাই ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজীব উল আহসান এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) নির্বাহী ম্যাজিষ্ট্রেট উল আহসান জানান, ডেঙ্গু, চিকুনগুনিয়া প্রতিরোধে সিটি কর্পোরেশের উদ্যোগে আজ সোমবার থেকে অভিযান শুরু হয়েছে। পরবর্তীতে বাড়ি, বিভিন্ন প্রতিতিষ্ঠান ও নির্মাণাধীন ভবনে পর্যায়ক্রমে বৃহৎ পরিসরে এই অভিযান চলবে। বর্ষা মৌসুমে ডেঙ্গু ও চিকনগুনিয়া থেকে সিটি করপোরেশনের মানুষকে নিরাপদ রাখতে প্রয়োজনে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি দাবি করেন। অভিযানকালে ময়মনসিংহ জিলা স্কুল সংলগ্ন এভারগ্রীন নার্সারিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এ জন্য নার্সারি মালিককে দুই হাজার টাকা জরিমাণা করা হয়।

এছাড়া পৃথক আরেক অভিযানে সানকি পাড়া হেলথ অফিাসরের গলিতে রাস্তায় নির্মান সামগ্রী রেখে ক্রেশার মেশিন দিয়ে ইট ভাঙ্গিয়ে রাস্তায় জনচলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে এক ভবন মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজিব জানান, অভিযান পরিচালনাকালে সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, প্রধান রাজস্ব কর্মকর্তা রাজীব কুমার সরকার সহ সিভিল সার্জন ময়মনসিংহ দপ্তরের এনটমোলজিস্ট, স্বাস্থ্য সহকারী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন।


আরও পড়ুন