দেশের খবর - September 16, 2020

সীমান্ত সম্মেলনে যোগ দিতে বাংলাদেশে বিএসএফের মহাপরিচালক

বিজিবি এবং বিএসএফ মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলনে যোগ দিতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশে এসেছেন বিএসএফের মহাপরিচালক রাকেশ আস্তানা।

আজ বুধবার দুপুর পোনে একটায় তাঁর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক চেকপোষ্টে এসে পৌঁছান। এসময় সীমান্তের নো ম্যানস ল্যান্ডে বিজিবির পক্ষ থেকে বিএসফ মহাপরিচালককে ফুল দিয়ে অভ্যর্থনা জানান বিজিবির রিজিওন কমান্ডার, সরাইল রিজিওন বিগ্রেডিয়ার জাকির হোসেন। বিএসএফ প্রতিনিধি দলেন ছিলেন এডিজি পঞ্চজ কুমার সিং, ডিআইজি শ্রী ব্রজেশ কুমার এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি সুশীল কুমার।

পরে আন্তর্জাতিক চেক পোষ্টে (আইসিপি) বিজিবির একটি চৌকশ দল বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্তানাকে গার্ড অব অনার প্রদান করেন। পরে বিএসএফ মহাপরিচালক বিজিবির হাতে মিষ্টি ও উপহার সামগ্রী তুলে দেন।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজিবির কুমিল্লা সেক্টর কমান্ডার কর্ণেল এবিএম মহিউদ্দিন, ২৫ বিজিবির কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল ইকবাল হোসেনসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

পরে বিএসএফ মহাপরিচালক সড়ক পথে ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুরস্থ ৬০ বিজিবির ব্যাটালিয়নে গিয়ে সেখান থেকে হেলিকপ্টার যোগে ঢাকায় যান।

বিজিবি সূত্রে জানা গেছে, বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলন আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার সকাল পিলখানায় বিজিবি সদর দফতরের সম্মেলন কক্ষে শুরু হবে। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলামের নেতৃত্বে অংশ নেবেন ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল। ভারতীয় প্রতিনিধি দলে বিএসএফ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা রয়েছেন।

আগামী শনিবার সম্মেলন শেষে বিএসএফ প্রতিনিধি দল ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে।


আরও পড়ুন