Sample Page Title

Date:

করোনাভাইরাস সংক্রমিত রোগের চিকিৎসার স্বার্থে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষিত রাজধানীর কুড়িলের ‘বসুন্ধরা কোভিড হাসপাতাল’ এ চিকিৎসা কার্যক্রম আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে বন্ধের নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ উপ-সচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়। ‘বসুন্ধরা কোভিড হাসপাতাল কুড়িল ঢাকার সকল স্বাস্থ্যসেবা কার্যক্রম বন্ধকরণের জন্য যাবতীয় কার্যক্রম গ্রহণ’ শীর্ষক ওই চিঠিতে বলা হয় করোনাভাইরাস মোকাবিলায় বসুন্ধরা কনভেনশন সেন্টার কুড়িল ঢাকাকে করোনাভাইরাস সংক্রমিত রোগের চিকিৎসা স্বার্থে ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছিল। বর্তমানে ওই হাসপাতালে করোনাভাইরাস সংক্রমিত রোগের ভর্তি সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে যাওয়ায় সরকারকে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হচ্ছে। এর থেকে রক্ষার জন্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধসহ নিম্নোক্ত কার্যাবলি সম্পাদন করে স্বাস্থ্যসেবা বিভাগকে অবহিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।

বিভিন্ন কার্যক্রমের মধ্যে রয়েছে বসুন্ধরা কর্তৃপক্ষের সঙ্গে স্বাক্ষরিত সমঝোতা স্মারক বাতিল, বসুন্ধরা হাসপাতালে চিকিৎসা সেবায় নিয়োজিত সব চিকিৎসক, নার্স ও টেকনোলজিস্টসহ স্বাস্থ্যকর্মীদের ফেরত আনাপূর্বক বদলি-পদায়ন, ২ হাজার ৩১ জেনারেল বেড (আনুষঙ্গিক জিনিসপত্র সাইড টেবিল স্ট্যান্ডসহ), ৭১টি আইসিইউ বেড (আনুষঙ্গিক জিনিসপত্র সাইড টেবিল স্ট্যান্ড সহ), ১০টি ভেন্টিলেটর, যাবতীয় আসবাবপত্র, ইলেকট্রনিক যন্ত্রপাতি, ট্রান্সমিটার ও অক্সিজেন প্লাসসহ সব মালামাল ফেরত এবং বসুন্ধরা হাসপাতালে বিদ্যুৎ বিল বর্জ্য ব্যবস্থাপনা বিল পরিশোধ।

উল্লেখ্য, গত ১৭ মে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) স্থাপিত হাসপাতালটি চালু হয়।

Share post:

Subscribe

Popular

More like this
Related

মিশরে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশ

রাজধানী কায়রোর গ্র্যান্ড নাইল টাওয়ার হোটেলে শুরু হয়েছে চার...

সংসদ নির্বাচনের তফসিল নভেম্বরে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আগামী নভেম্বরে ঘোষণা করা...

ভৈরবে মাইক্রোবাসে মিললো ১০০ কেজি গাঁজা!

কিশোরগঞ্জের ভৈরবে থেকে সাড়ে ৯৯ কেজি গাঁজাসহ এক মাদক...

সংসদকে ছোট করতে হিরো আলমকে প্রার্থী করেছে বিএনপি : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ফখরুল সাহেব...