ইটনা - October 15, 2020

ইটনায় বিউটি ফিকেশন প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট বিতরণ

স্থানীয় সরকার বিভাগ (এলজিইডি), ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সী (জাইকা) এর অর্থায়ন, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় মাসব্যাপী ৬ টি বিষয়ের উপর প্রশিক্ষনের আয়োজন করা হয়। সর্বশেষ ৫ দিনব্যাপী  শিক্ষিত বেকার নারীদের আয় বর্ধন মুলক কাজে সম্পৃক্ত করার লক্ষে বিউটি ফিকেশন প্রশিক্ষন শেষে সার্টিফিকেট বিতরন করা হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে সার্টিফিকেট বিতরনকালে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিসা আক্তার, যুব উন্নয়ন কর্মকর্তা কামাল উদ্দিন, জাইকার উপজেলা উন্নয়ন কর্মকর্তা সুচন্দা রানী পাল, মহেশ চন্দ্র মডেল সরকারী শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

বিতরন অনুষ্টানে জাইকার প্রতিনিধি সুচন্দা রানী পাল জানান, এর আগে জাইকার অর্থায়নে হাওড়ের জীবনমান উন্নয়নে উপজেলা পরিষদের সিদ্ধান্ত মোতাবেক (১) ফসলের আধুনিক প্রযুক্তি ও উৎপাদন (২) বানিজ্যিক ভিত্তিতে কার্প জাতীয় মৎস্য চাষ ও মৎস্য সংরক্ষণ আইন (৩) খাদ্য প্রতিষ্ঠানের ফুড হ্যান্ডেলারদের স্বাস্থ্য সচেতনতা ও হাইজিন (৪) হরিজন ও অনগ্রসর সম্প্রদায়ের স্যানিটেশন ব্যাবস্থা ও বাল্য বিবাহ নিরসনে জনসচেতনতা (৫) গরু মোটা তাজা করন বিষয়ে প্রশিক্ষন অনুষ্টিত হয়। 


আরও পড়ুন