আইন আদালত - October 27, 2020

রংপুরে গৃহকর্মীকে ধর্ষণের দায়ে গৃহকর্তার যাবজ্জীবন

রংপুরের পীরগাছা উপজেলার ফকিরান এলাকায় গৃহকর্মীকে ধর্ষণের দায়ে গৃহকর্তা নয়া মিয়ার (৪৭) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক রোকনুজ্জামান এ রায় দেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত নয়া মিয়া আদালতে অনুপস্থিত ছিলেন।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, ওই এলাকার এক দিনমজুর পরিবারের কিশোরী মেয়ে পার্শ্ববর্তী নয়া মিয়ার বাড়িতে গৃহকর্মীর কাজ করতো। ২০০৭ সালের ১৪ এপ্রিল বাড়িতে একা পেয়ে ওই কিশোরীকে ধর্ষণ করেন নয়া মিয়া। এ ঘটনায় মেয়েটি অন্তসত্ত্বা হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। পরে ওই বছরের ২১ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন আইনে পীরগাছা থানায় মামলা করে মেয়েটি। এতে নয়া মিয়াকে আসামি করা হয়। দীর্ঘদিন মামলার বিচার কাজ চলার পর মঙ্গলবার এ রায় দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, জামিনে থাকা অবস্থায় আসামি নয়া মিয়া কিছুদিন আদালতে হাজিরা দিয়েছিলেন। তবে রায় ঘোষণার দিন তিনি পলাতক থাকায় তার অনুপস্থিতিতে বিচারক এ দণ্ডাদেশ দেন। আমরা এ রায়ে সন্তুষ্ট।


আরও পড়ুন