muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

কিশোরগঞ্জের চন্দন ফের সিনেটর নির্বাচিত

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের স্টেট সিনেটর হিসেবে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন শেখ মোজাহিদুর রহমান চন্দন। ডেমোক্র্যাটিক পার্টি থেকে নির্বাচনে অংশ নিয়ে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিনি।

গত ৯ জুন হওয়া দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে তার বিরুদ্ধে কেউ নির্বাচনে অংশ নেয়নি। একই সাথে সিনেট ডিস্টিক্ট্র আসন ৫-এ কোনো রিপাবলিকান প্রার্থী নেই। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি নির্বাচিত হন। এর আগে একই আসন থেকে ২০১৮ সালের নির্বাচনে তিনি প্রথমবারের মতো সিনেটর নির্বাচিত হয়েছিলেন।

কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার সরারচর গ্রামের সন্তান শেখ মোজাহিদুর রহমান চন্দন কিশোরগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ মুজিবুর রহমান ইকবালের বড় ভাই।

১৯৮১ সালে উচ্চশিক্ষার জন্যে তিনি যুক্তরাষ্ট্রে যান। এরপর থেকেই পড়াশোনার ফাঁকে ফাঁকে তিনি কাজ করেন। এক পর্যায়ে জড়িয়ে পড়েন বিভিন্ন মানবিক কাজ ও যুক্তরাষ্ট্রের রাজনীতিতে। এরপর সাফল্যের সিঁড়ি বেয়ে হাঁটতে শুরু করেন।

গত নির্বাচনে প্রথমবারের মতো সিনেটর নির্বাচিত হয়ে মায়ের স্নেহ আলিঙ্গনে আবদ্ধ হতে আমেরিকা থেকে উড়ে এসেছিলেন প্রিয় জন্মভূমি কিশোরগঞ্জের ছায়া সুনিবিড় গ্রাম সরারচরের পৈতৃক বাড়ি রহমান মঞ্জিলে।

ঘুরে বেড়ান দুরন্ত শৈশব-কৈশোরের হাজারও স্মৃতিবিজড়িত জন্মস্থান ছায়া সুনিবিড় ছবির মতো গ্রাম সরারচরের পাড়া-মহল্লায়।

উল্লেখ্য, শেখ মোজাহিদুর রহমানের নির্বাচনী এলাকার ভোটারের সংখ্যা ১৪ হাজার ৯০৪। এরমধ্যে শ’খানেক বাংলাদেশি আমেরিকান রয়েছেন। অর্থাৎ ভিন্ন ভাষা, বর্ণ আর ধর্মের মানুষের প্রিয় একজনে পরিণত হওয়ায় জনপ্রতিনিধি হিসেবে গৌরবের আসনে অধিষ্ঠিত হতে পেরেছেন তিনি।

কমিউনিটির ব্যাপারে শেখ রহমানের পরামর্শ হচ্ছে, বাঙালিত্ব হৃদয়ে ধারণ করে প্রতিবেশী সকল ভাষা-বর্ণ-ধর্মের মানুষের সাথেও গভীর সম্পর্ক বজায় রাখতে হবে। তাহলেই যে কোন নির্বাচনে বিজয়ের পথ সুগম হয়।

 

Tags: