muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

কিশোরগঞ্জে লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের অনুমোদন না থাকায় শহরের ৫টি ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১০ নভেম্বর) সকালে শহরের বটতলা এলাকায় জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান চালায়।

অভিযানে সিয়াম ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা, শিখা ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা, আপন ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা, আল ছাফী ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা ও হাজী ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাসউদ, র‌্যাবের কোম্পানী কমান্ডার এম. শোভন খান, কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম ও পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. আবু সাঈদ অভিযানে নেতৃত্ব দেন। পরিবেশ অধিদপ্তরসহ র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, শহরের অনেক ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারের প্রয়োজনীয় কাগজপত্র নেই। মানা হচ্ছেনা পরিবেশ আইন। এ জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে এ যৌথ অভিযান চালানো হয়। এখন থেকে নিয়মিত অভিযান চলবে বলেও জানান তিনি।

কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শফিকুল ইসলাম জানান, তিনটি ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং দু’টিতে লাইসেন্স পাওয়া যায়নি। তাই এসব প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা হয়েছে। একই সাথে তাদের প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে একই অপরাধ ধরা পড়লে জেল-জরিমানা করা হবে।

Tags: