বিনোদন - December 11, 2020

প্রেক্ষাগৃহে মুক্তি পেল নতুন দুই সিনেমা

বেশ লম্বা একটা সময় বন্ধ ছিল দেশের সিনেমা হলগুলো। প্রায় সাত মাস পর হল খোলা হলেও দেখা যায়নি তেমন কোনো নতুন সিনেমা। অবশেষে আজ শুক্রবার একসঙ্গে মুক্তি পেয়েছে নতুন দুই সিনেমা। বছরের শেষ মাসে এসে মুক্তি পেয়েছে ‘রূপসা নদীর বাঁকে’ ও ‘বিশ্বসুন্দরী’ সিনেমাটি।

‘মানবপ্রেম ও দেশপ্রেমকে ঘিরে নির্মিত ‘বিশ্বসুন্দরী’ সিনেমাটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। সিনেমায় প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছেন সিয়াম ও পরীমনি। দেশের ২৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। নিজের প্রথম সিনেমা নিয়ে আশাবাদী চয়নিকা।

অন্যদিকে, ২০১৬-২০১৭ অর্থবছরের পাওয়া সরকারি অনুদানের পাশাপাশি গণঅর্থায়নে নির্মিত হয়েছে ‘রূপসা নদীর বাঁকে’ সিনেমাটি। ত্যাগী বামপন্থি নেতা মানব মুখোপাধ্যায়ের জীবনীকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে এ সিনেমার গল্প। এটি নির্মাণ করেছেন তানভীর মোকাম্মেল।

নির্মাতা জানান, রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে ও যমুনা ব্লকবাস্টারে ছবিটি মুক্তি পাবে। এছাড়াও বিশেষ ব্যবস্থাপনায় শাহবাগের পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ‘রূপসা নদীর বাঁকে’ প্রদর্শিত হবে।

ছবিটিতে অভিনয় করেছেন, জাহিদ হোসেন শোভন, খায়রুল আলম সবুজ, নাজিবা বাশার, রামেন্দু মজুমদার, আতাউর রহমান, চিত্রলেখা গুহ, ঝুনা চৌধুরী, আফজাল কবির, রাজীব সালেহীন, মাসুম বাশার, আব্দুল্লাহ রানা, বৈশাখী ঘোষ, শরীফ হোসেন ইমন, পংকজ মজুমদার, ইকবাল আহমেদ, শরীফ বিশ্বাস, মেহেদী আল আমিন প্রমুখ।


আরও পড়ুন