muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

শিগগিরই রেলবহরে অ্যাম্বুলেন্স সেবা

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, রোগীদের পরিবহণের জন্য শিগগিরই রেলবহরে যুক্ত হবে অ্যাম্বুলেন্স সেবা। আর এর মাধ্যমে এয়ার অ্যাম্বুলেন্সের মতো রোগিরা খুব সহজেই তাদের গন্তব্যে পৌঁছাতে পারবেন।

রোববার দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশনে অত্যাধুনিক লাগেজ ভ্যানে কৃষিজাতপণ্য পরিবহন সংক্রান্ত এক সভায় রেলমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘পণ্য পরিবহনের জন্য অত্যাধুনিক ২০০ লাগেজ ভ্যান আমদানি করা হচ্ছে। এর মাধ্যমে ব্যবসায়ীরা প্রান্তিক এলাকা থেকে সহজেই তাদের কৃষিজসহ বিভিন্ন পণ্য রেলে পরিবহন করতে পারবেন। এজন্য এজেন্ট নিয়োগ করা হবে। তাদের কাজ হবে পণ্যগুলো সঠিকভাবে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেয়া।’

তিনি আরও বলেন, ‘সরকার সড়ক, নৌ, বিমান ও রেল পরিবহনকে সমানভাবে জনগণের ব্যবহার উপযোগী করার জন্য কাজ করে যাচ্ছে। মানুষ রেলে খুব সাশ্রয় ও নিরাপদে যাতায়াত করতে পারেন। আমাদের নিজস্ব নিরাপত্তা বাহিনী রয়েছে। তাই মানুষ সড়ক পথের চেয়ে রেলে যাতায়াত করতে বেশি স্বাচ্ছন্দবোধ করে।’

রেলওয়ে রাজশাহী (পশ্চিমাঞ্চল)-এর মহাব্যাবস্থাপক মিহির কান্তি গুহের সভাপতিত্বে অনুষ্ঠানে রেলওয়ের মহাব্যবস্থাপক মো. শামছুজ্জামান, প্রকল্প পরিচালক মো. মিজানুর রহমান, পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলার চেয়ারম্যান আমিরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

Tags: