কটিয়াদী থানার ওসিকে প্রত্যাহার

কিশোরগঞ্জের কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আব্দুল জলিলকে প্রত্যাহার করে পুলিশের ঢাকা রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

রোববার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ এ তথ্য জানান।

শনিবার (০৬ ফ্রেব্রুয়ারি) দুপুরে কমিউনিটি ক্লিনিক নির্মাণকে কেন্দ্র করে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় স্বাস্থ্যসচিব আবদুল মান্নানের গ্রামের বাড়িতে হামলার ঘটনা ঘটে। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আশরাফুল আলম লাঞ্ছিত হন।

স্থানীয়রা জানায়, স্বাস্থ্যসচিব আবদুল মান্নানের পরিবারের সদস্যদের দেওয়া জায়গায় একটি কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হচ্ছে। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় স্বাস্থ্যসচিব আবদুল মান্নান গ্রামের বাড়িতে যান। শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে স্বাস্থ্যসচিব বাড়ির পাশের নির্মাণাধীন ক্লিনিকের কাজ দেখতে যান। এসময় কয়েকটি অটোরিকশা ও মাইক্রোবাসে করে শতাধিক লোক নির্মাণাধীন ক্লিনিকের সামনে যায়। লোকজনের হাতে লাঠি ও ধারালো অস্ত্র ছিল। লোকজন সচিবের নাম ধরে গালিগালাজ শুরু করেন ও নির্মাণকাজ বন্ধ রাখতে বলেন। এসময় স্বাস্থ্য সচিবের বাড়িতে অবস্থান করছিলেন এসিল্যান্ড আশরাফুল আলম। তিনি ঘটনা জানতে এগিয়ে গেলে তার ওপরও হামলা চালানো হয়। হামলাকারীরা তাকে পুকুরে ফেলে দেন। এছাড়াও তারা নির্মাণ শ্রমিকদের মারধর করে বের করে দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়দের ধারণা, এ ঘটনার জেরে ওসি এম আব্দুল জলিলকে প্রত্যাহার করা হয়েছে।


আরও পড়ুন