দেশের খবর - February 14, 2021

আখাউড়ায় পৌরসভা নির্বাচনে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় চতুর্থ দফা পৌরসভা নির্বাচনে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে।
আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পযর্ন্ত ১১ টি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে। সরেজমিন পরিদর্শনে দেখা যায় যে, ১১টি ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক  উপস্থিতি লক্ষ্য করা যায়।তবে কেন্দ্রগুলোতে  পুরুষ ভোটার এর  তুলনায় নারী ভোটারের উপস্থিতি বেশি লক্ষ্য করা যায়। । ইভিএমের মাধ্যমে  ভোট দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন ভোটাররা।তবে অনেক ভোটার অভিযোগ করে বলেন যে ইভিএম এর মাধ্যমে ভোট দিতে গিয়ে ফিঙ্গার শণাক্তে  বিড়ম্বনায় ভুগতে হয়েছে, তাছাড়া ও প্রতিটি কেন্দ্রের বুথে মেয়র নির্বাচিত করার জন্য  ভোট  দেওয়া ইভিএম মেশিনটি গোপন কক্ষের বাহিরে রাখা হয়েছে। চতুর্থ ধাপে এ নির্বাচনে ৯টি ওয়ার্ডের ১১টি ভোট কেন্দ্রের ৮২ টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ পৌরসভায় মোট ভোটারসংখ্যা ২৮ হাজার ৯১০ জন। এর মধ্যে পুরুষ ১৪ হাজার ২৩১ জন ও নারী ১৪ হাজার ৬৭৯ জন। নির্বাচনে মেয়র পদে ৪ জন, মহিলা কাউন্সিলর পদে ১০ ও সাধারণ কাউন্সিলর পদে ৪১ জনসহ মোট ৫৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত একক প্রার্থী বর্তমান মেয়র  তাকজিল খলিফা,  বিএনপির একক প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর আলহাজ্ব জয়নাল আবেদীন আব্দু, আওয়ামীলীগ (বিদ্রোহী ) সাবেক মেয়র মোঃ নূরুল হক ভূইয়া ও যুবলীগ নেতা মোঃ শফিকুল ইসলাম খান। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে পৌর এলাকায় নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পাশপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।
এইদিকে ব্যাপক কারচুপি ও অনিয়মের বিরুদ্ধে অভিযোগ তুলেন  নারিকেল প্রতিক মার্কার আওয়ামীলীগ (বিদ্রোহীপ্রার্থী )  সাবেক মেয়র মোঃ নূরুল হক ভূইয়া ও  ধানের শীষ মার্কায় বিএনপির একক প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর আলহাজ্ব জয়নাল আবেদীন আব্দু এবং কারচুপি ও অনিয়মের অভিযোগ করে ভোট বর্জন করেন মোবাইল ফোন মার্কার  যুবলীগ নেতা মোঃ শফিকুল ইসলাম খান।

আরও পড়ুন