muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

শাহবাগের বিক্ষোভে পুলিশের লাঠিপেটা

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে আয়োজিত মশাল মিছিল পুলিশের লাঠিপেটায় ছত্রভঙ্গ হয়ে গেছে। এতে প্রায় ১০ জন আহত হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। শুক্রবার সন্ধ্যায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে প্রগতিশীল ছাত্রজোটের মিছিলে লাঠিপেটা করে পুলিশ।

সরেজমিনে দেখা গেছে, সন্ধ্যা ৭টার দিকে ছাত্রজোটের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে মশাল মিছিল নিয়ে শাহবাগের দিকে যাচ্ছিলেন। মিছিল শহবাগ মোড়ে গেলে পুলিশ বাধা দেয়। ছাত্রজোটের নেতাকর্মীদের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে মিছিলে পুলিশ লাঠিপেটা শুরু করে। পুলিশের লাঠিপেটায় পিছু হটে আন্দোলনকারীরা। পরে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন তারা।

পুলিশ কেন্দ্রীয় মসজিদের গেটে এসে আন্দোলকারীদের আরেক দফা লাঠিপেটা করে ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে। এতে প্রায় ১০ জন আন্দোলনকারী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাগীব নাঈম বলেন, আমরা মিছিল নিয়ে শাহবাগের দিকে যাচ্ছিলাম। জাদুঘরের সামনে গেলে পুলিশ হঠাৎ আমাদের লাঠিপেটা শুরু করে। আমাদের প্রায় ১০ সহযোদ্ধা আহত হয়েছেন।

শাহবাগ থানার ওসি মামুনুর রশিদকে একাধিকবার ফোন দেওয়া হলেও তাকে পাওয়া যায়নি।

পরে রাত পৌনে ৮টার দিকে বিক্ষোভকারীরা রাজু ভাস্কর্যের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ করেন।

Tags: