muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাজধানীতে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ

রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ রোববার বেলা ১১টার দিকে প্রেসক্লাবের সামনে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ, টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ সময় পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে ছাত্রদল কর্মীরা।

সংঘর্ষে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। অন্যদিকে সংঘর্ষের কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

লেখক মুস্তাক আহমেদের মৃত্যু, দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের খেতাব বাতিলসহ চলমান বিভিন্ন ইস্যুতে আজ প্রেসক্লাবে বিক্ষোভ কর্মসূচি পালনের কথা ছিলো বিএনপির। এ উপলক্ষে সকাল থেকে দলটির নেতা-কর্মীরা প্রাসক্লাব প্রাঙ্গণে জড়ো হতে থাকেন।

তবে প্রেসক্লাবে তাদের বিক্ষোভ সমাবেশ করার অনুমতি দেয়নি প্রশাসন। পরে সেখান থেকে মিছিল বের করার চেষ্টা করে দলটির নেতা-কর্মীরা। এসময় তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ। ফলে দুপক্ষের সংঘর্ষে প্রেসক্লাব ও এর আশ-পাশের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, সংঘর্ষ চলাকালীন তাদের বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

Tags: