বিনোদন - March 10, 2021

দীঘির বিরুদ্ধে কোটি টাকার মামলা

শিশু শিল্পী থেকে চিত্রনায়িকা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন প্রার্থনা ফারদিন দীঘি। আগামী ১২ মার্চ মুক্তি পাচ্ছে তার অভিনীত ছবি ‘তুমি আছো তুমি নেই’। এটি নির্মাণ করেছেন বরেণ্য নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু।

ছবিটি নিয়ে নেতিবাচক মন্তব্য করায় দীঘির ওপর চটেছেন গুণী এই নির্মাতা। এমন কী দীঘির বিরুদ্ধে মামলার হুমকিও দিয়েছিলেন তিনি। অবশেষে আজ বুধবার দুপুরে ঢাকা জেলা জজ কোর্টে দীঘির বিরুদ্ধে ক্ষতিপূরণ ও মানহানির মামলা করেছেন দেলোয়ার জাহান ঝন্টু ও প্রযোজক সিমি ইসলাম কলি।

এর মধ্যে ঝন্টু ১ কোটি টাকার মানহানি ও সিমি ইসলাম কলিও ১ কোটি টাকা ক্ষতিপূরণের আলাদা মামলা করেছেন। এতে আসামি করা হয়েছে দীঘি, তার বাবা সুব্রত এবং দীঘির মামাকে, এমনটাই জানিয়েছেন দেলোয়ার জাহান ঝন্টু।

নির্মাতা ঝন্টু বলেন, ‘কেন আমি মামলা করব না? সে আমাকে ও আমার চলচ্চিত্র নিয়ে বাজে মন্তব্য করবে আর আমি তাকে ছেড়ে দেব? এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে বেশি চলচ্চিত্র আমি বানিয়েছি। আমার তো ১০ কোটিরও কম। আমি এক কোটি টাকার মানহানি মামলা করেছি। আমার সম্মান তার (দীঘি) থেকে অনেক বেশি।’

তিনি আরও বলেন, ‘সিনেমার নায়িকাই যদি বলে, ছবি চলবে না তাহলে মানুষ কেন ছবিটি দেখবে? তার এ ধরনের কথা বলা ঠিক হয়নি। তার এই ধরনের কথা পরিচালক এবং প্রযোজকদের জন্য হুমকি। আজ যদি আমি প্রতিবাদ না করি, তবে এটা কালচার হয়ে যাবে। অন্য নায়ক-নায়িকারাও বলবে।’

এর আগে, ‘তুমি আছো তুমি নেই’র ট্রেলার প্রকাশের পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছে ছবিটি। নেট দুনিয়ার অনেকেই পরিচালক ঝন্টু এবং দীঘির সমালোচনা করেছেন। দীঘি নিজেও একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ছবিটি নিয়ে বিরুপ মন্তব্য করেছে। তার এই কথার সূত্র ধরেই খেপেছেন ঝন্টু। গত সোমবার দীঘির বিরুদ্ধে মামলা করার হুমকিও দেন বরেণ্য এই নির্মাতা।

এদিকে, ‘তুমি আছো তুমি নেই’ ছবিতে দীঘির বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক আসিফ ইমরোজ। ছবিটি প্রযোজনা করেছেন সিমি ইসলাম কলি। প্রযোজনার পাশাপাশি এতে অভিনয়ও করেছেন তিনি। আরও আছেন সুব্রত চক্রবর্তী, অমিত হাসান, শবনম পারভীন প্রমুখ।


আরও পড়ুন