পাকুন্দিয়ায় অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে খেজুর মজু‌দ, কোল্ড স্টো‌রেজ‌কে জ‌রিমানা

কি‌শোরগ‌ঞ্জের পাকু‌ন্দিয়ায় অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে খেজুর মজু‌দের অভিযোগে এগার‌সিন্দুর কোল্ড স্টো‌রেজকে ৩ লাখ টাকা জ‌রিমানা করা হয়েছে।
আজ (১০ মার্চ) দুপুরে উপজেলার সুখিয়া ইউনিয়নের বড় আজলদী এলাকায় এগারসিন্দুর কোল্ড স্টোরেজে র‌্যাব এর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।
এর আগেও গত বছরের ২৮ এপ্রিল এগারসিন্দুর কোন্ড স্টোরে দিনব্যাপী অভিযান পরিচালনা করে  ২৪টি ড্রামে মেয়াদোত্তীর্ণ প্রায় ৪০ মণ মিষ্টি ও ১৬ মণ খেজুর ধ্বংস করেছিলো কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
র‌্যাব জানায়, এগারসিন্দুর কোল্ড স্টোরেজে আসন্ন রমজানে বিক্রির উদ্দেশ্যে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খেজুর মজুদ করেছে-এমন খবরে বুধবার (১০ মার্চ) দুপুরের অভিযান চালানো হয়। অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশে খেজুর রাখায় কোল্ড স্টোরেজের ম্যানেজার মাজহারুল ইসলামকে তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেন আদালত।
পাকুন্দিয়া উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম লুৎফর রহমান আদলতের নেতৃত্ব দেন। তিনি জনান, খাদ্য মজুদে পরিচ্ছন্নতা বজায় রাখতে প্রাথমিক ভাবে কোল্ড স্টোরেজ কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।
অপরদিকে রমজান উপলক্ষে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার এম শোভন খান।

আরও পড়ুন