দেশের খবর - March 12, 2021

ভারত থেকে ফিরলেন দুই নিখোঁজ বাংলাদেশি

দীর্ঘদিন নিখোঁজ থাকা দুই বাংলাদেশি নাগরিক নিজ দেশে ফিরে এসেছেন।আজ দুপুরে ব্রাহ্মণবাড়িয়া  আখাউড়া  স্থলবন্দর দিয়ে তারা দেশে ফিরেন। তাদের মধ্যে সমীর কুমার ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কুমারকান্দা গ্রামের শশধর মজুমদারের ছেলে ও শায়েস্তারা বেগম ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার গুড়িগ্রামের বাসিন্দা (স্বামীর বাড়ি কসবায়)। সমীর কুমার প্রায় ১২ বছর, শায়েস্তারা পাঁচ বছর ধরে ভারতের আগরতলায় ছিলেন।
ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাই কমিশন কার্যালয় সূত্র জানা যায়, ওই দুইজন আগরতলার মডার্ন সাইক্রিয়াটিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বাংলাদেশের সমাজকর্মী সৈয়দ খায়রুল আলম ওই দুইজনের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়ে সংশ্লিষ্ট দফতরকে অবহিত করেন। এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক তাদেরকে হস্তান্তর করা হয়।
মানবাধিকারকর্মী সৈয়দ খায়রুল আলম বলেন, আমি আমার নিজ এলাকার (নড়াইল) একটি মেয়েকে খুঁজতে আগরতলার মডার্ন সাইকিয়াট্রিক হাসপাতালে যাই। সেখানে গিয়ে সমীর ও শায়েস্তারার খোঁজ পাই। পরে তাদের ঠিকানা জোগাড় করে স্বজনদের সঙ্গে যোগাযোগ করি।দীর্ঘ প্রক্রিয়া শেষে দুই দেশের হাইকমিশন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় অবশেষে তাদের দেশে ফিরিয়ে আনা হয়েছে। স্বজনদের কাছে তাদের ফিরিয়ে দিতে পেরে তিনি নিজেও অনেক আনন্দিত।

আরও পড়ুন