করিমগঞ্জ - March 13, 2021

করিমগঞ্জে দুই দিন ব্যাপি সাংস্কৃতিক উৎসব

” সত্য বল সুপথে চল, ওরে আমার মন ” এই স্লোগানকে সামনে রেখ কিশোরগঞ্জের করিমগঞ্জে শুরু হয়েছে দুই দিন ব্যাপি সাংস্কৃতিক উৎসব। সাংস্কৃতিক উৎসবের বর্ণিল আয়োজন করেছে করিমগঞ্জ সাংস্কৃতিক অঙ্গন।

শনিবার (১৩ মার্চ ) বিকাল ৪টায় করিমগঞ্জ উপজেলা শিল্পকলা পরিষদ চত্বরে করিমগঞ্জ-তাড়াইল সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য এডভোকেট মুজিবুল হক চুন্নু প্রধান অতিথি হিসেবে এ উৎসবে উদ্বোধন করেন।

বিশিষ্ট রাজনৈতিক ও সাংস্কৃতিক প্রবীণ সংগঠক করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন করিমগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোসলেহ উদ্দিন সিআইপি।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট কবি-সাহিত্যিক সালেহ্ আহমেদ।

১৩,১৪ মার্চ ২০২১ দুই দিন ব্যাপি অনুষ্ঠিত উৎসবে বিশিষ্ট লোকসংগ্রাহক কবি মোখলেছুর রহমান দিনাজ করিমগঞ্জের লোকসংস্কৃতির ইতিহাস ও ঐতিহ্য সংক্ষিপ্ত আকারে পরিবেশনার মধ্যদিয় প্রথম দিনের অনুষ্ঠান শুরু হয়।

উৎসবে সংক্ষিপ্ত আলোচনা শেষে কবি সালেহ্ আহমেদের নেতৃত্বে স্থানীয় কবি সাহিত্যকদের স্বরচিত কবিতা আবৃত্তি, একঝাঁক শিশু কিশোরদের নিয়ে দলীয় আবৃত্তি পরিবেশন করা হয়। পরে স্থানীয় ও জাতীয় পর্যায়ের সংগীত শিল্পীদের এক মনোজ্ঞ আধুনিক গানের আসরের আয়োজন করা হয়।

সংস্কৃতির সমতানে প্রাণে প্রাণ মেলাবার আকুতি নিয়ে এ উৎসবের দ্বিতীয় দিন থাকছে মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান, পুঁথি গান, মঞ্চ নাটক, যাত্রাপালা ও লোকগান।


আরও পড়ুন