আইন আদালত - March 13, 2021

রোমানার রিমান্ড নাকচ, জেলগেটে জিজ্ঞেসাবাদের নির্দেশ

সৌদি আরব প্রবাসীর কাছ থেকে কোটি টাকা আত্মসাতের মামলায় মডেল ও রান আউট সিনেমার নায়িকা রোমানা ইসলাম স্বর্ণাসহ (৪০) তিনজনের রিমান্ড আবেদন না মঞ্জুর করে এক দিনের জেলগেটে জিজ্ঞেসাবাদ করার আদেশ দিয়েছেন আদালত। আজ শুক্রবার বিকেলে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার এ আদেশ দেন।

রোমানা ছাড়াও অপর দুই আসামিরা হলেন, রোমানার মা আশরাফি আক্তার শেলী (৫৭) ও রোমানার ছেলে আন্নাফি ইউসুফ ওরফে আনান (২১)। এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানা ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. দুলাল হোসেন আসামিদের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

শুনানিকালে আসামিপক্ষের আইনজীবী আকরাম হেসেন, আবুল বাসারসহ প্রমুখ রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। আর বাদীপক্ষ থেকে আইনজীবী উসমান গনি জামিনের বিরোধিতা করে রিমান্ডের পক্ষের শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে রিমান্ড আবেদন নাকচ করে তিন দিনের মধ্যে যেকোনো এক দিনের জেলগেটে জিজ্ঞেসাবাদ করার আদেশ দেন। এর আগে গত বৃহস্পতিবার বিকেলে মোহাম্মদপুর থানা পুলিশের একটি দল রাজধানীর লালমাটিয়া এলাকা থেকে রোমানাকে গ্রেপ্তার করে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, রোমানা স্বর্ণার সঙ্গে সৌদি প্রবাসী কামরুল ইসলাম জুয়েলের পরিচয় হয় ফেসবুকের মাধ্যমে। এরপর বিভিন্ন সময় হোয়াটস অ্যাপ-ম্যাসেঞ্জারে তারা যোগাযোগ করতেন। প্রতারণার মাধ্যমে বিয়ে করে তার কাছ থেকে বিভিন্ন সময় বিভিন্ন অজুহাতে কোটি টাকারও বেশি অর্থ হাতিয়ে নিয়েছেন রোমানা। ফলে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে মোহাম্মদপুর থানায় প্রতারণার মামলাটি করেন সৌদি আরব প্রবাসী জুয়েল।


আরও পড়ুন