muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

সুবর্ণজয়ন্তীতে মিছিল-মিটিং হলে রাষ্ট্রদ্রোহী বিবেচনা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালে রাজনৈতিক কর্মসূচি না দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি অনুরোধ জানিয়েছেন ডিএমপির ভারপ্রাপ্ত কমিশনার মো. মনিরুল ইসলাম।

‘এরপরও কোনো দল যদি মিছিল-মিটিং করে তাহলে পুলিশ রাষ্ট্রদ্রোহী হিসেবে বিবেচনা করবে এবং শক্তভাবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে’ বলেও জানান নবনিযুক্ত এসবি প্রধান।

রোববার (১৪ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উদ্বোধনে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানের আগমন উপলক্ষে আয়োজিত নিরাপত্তা ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনকে সামনে রেখে যারা মোদিবিরোধী মিছিল-মিটিং করছে কিংবা করবে তাদেরকেও হুঁশিয়ারি দেন ডিএমপির ভারপ্রাপ্ত এই কমিশনার।

তিনি বলেন, যারা এসব মিছিল-মিটিং করছে তাদের শুভবুদ্ধির উদয় হবে। অন্যথায় শক্তভাবে তাদের দমন করা হবে।

তিনি বলেন, অনুষ্ঠান চলাকালীন ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত রাস্তায় চলাফেরার ক্ষেত্রে কিছুটা ট্রাফিক সমস্যা হতে পারে। এ জন্য নির্ধারিত সময়ের আগেই অফিস-আদালত কিংবা পরীক্ষার জন্য আগে বের হওয়ার অনুরোধ করছি। রাষ্ট্রের সম্মানের কথা চিন্তা করে জনগণের এইটুকু স্যাক্রিফাইস করতে হবে।

সিটিটিসিতে ব্যর্থতা এবং সফলতা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, সিটিটিসিতে সফলতার ক্রেডিট আমার সকল সহকর্মীদের এবং ব্যর্থতার দায় শুধুমাত্র আমার নিজের।

Tags: