করিমগঞ্জ - March 16, 2021

করিমগঞ্জে রেড ক্রিসেন্ট সোসাইটির নগদ অর্থ সহায়তা প্রদান

কিশোরগঞ্জের করিমগঞ্জে স্বামী পরিত্যাক্তা, বিধবা ও অসহায় ৩৯৯ নারী প্রধান পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করেছে কিশোরগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি।

মঙ্গলবার ১৬ মার্চ (২০২১) করিমগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট জিল্লুর রহমানের সভাপতিত্বে অর্থ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ ইকবাল, করিমগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোঃ মোসলেহ উদ্দিন সিআইপি, করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আবু রিয়াদ, করিমগঞ্জ থানার অফিসার ইন-চার্জ মোঃ মুমিনুল ইসলাম, ডেনিস রেডক্রস ডেলিগেট এমিলিন, রেডক্রস সোসাইটি কিশোরগঞ্জ ইউনিটের জুনিয়র সহকারী পরিচালক মোঃ আব্দুল মোতালিব, সোসাইটির যুব প্রধান হোসাইন মোঃ প্রদীপ, সোসাইটির কার্যনির্বাহী সদস্য আনোয়ার কামাল ও সোসাইটির স্বেচ্ছাসেবী সদস্যবৃন্দ প্রমূখ।

সহায়তা কর্মসূচিতে করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ও বারঘরিয়া ইউনিয়নের করোনা মহামারীতে ক্ষতিগ্রস্থ্য প্রতিটি পরিবারের এককালীন নগদ ৪৫০০ টাকা ও তিনটি সাবান বিতরণ করা হয়।

এ সময় বীর মমুক্তিযোদ্ধা এডভোকেট জিল্লুর রহমান বলেন, কভিড-১৯ মহামারীর প্রভাবে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় সরকারের নেতৃত্বে আমরা সবাই একযোগে কাজ করছি। এই সময়ে অনেকেই কিছুটা অসহায় সময় পার করছে। মানবতাই মূল এই বিষয়কে সামনে রেখে সবাইকে একযোগে এগিয়ে আসতে হবে।

বীর মুক্তিযোদ্ধা মোঃ ইকবাল বলেন, আমাদের সবাইকে এই করোনা মহামারির কারণে সর্তক থাকতে হবে। সরকারি নির্দেশনা অনুযায়ী আমাদের এই সময়টা জীবনযাপন করতে হবে। এসময় তিনি আরো বলেন,আমাদের এই দু:সময়ে রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে কর্মহীন পরিবারদের মাঝে নগদ অর্থ প্রদান করা হচ্ছে এটা একটি মানবিক কাজ এবং আমাদের সকলকে যার যার সামর্থ্য অনুযায়ী গরীব ও অসহায়দের পাশে দাঁড়াতে হবে।

অফিসার ইনচার্জ মোঃ মুমিনুল ইসলাম বলেন, সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি যেকোনো দুর্যোগে মানুষের পাশে থেকে কাজ করেছে। কভিড-১৯ এর সময়ে রেডক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা কিশোরগঞ্জসহ সারা দেশে বিভিন্ন ধরনের সেবা দিয়ে আসছে এবং স্থানীয় প্রশাসনের সাথে সম্মিলিতভাবে কাজ করছে। তিনি আরও বলেন, সকলের সম্মেলিত প্রচেষ্টায় এই দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সফল হবে।


আরও পড়ুন