খালি মুখ দেখলেই মাস্ক পরিয়ে দিচ্ছে পুলিশ

মাঝে করোনার প্রকোপ কমে এলেও গেল কয়েকদিনে দেশব্যাপী করোনার সংক্রমণ বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। আর এ কারণে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি মাস্ক পরার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে আবারও রাস্তায় নেমেছে পুলিশ।

বাংলাদেশ পুলিশের দেশব্যাপী উদ্বুদ্ধকরণ কর্মসূচির অংশ হিসেবে ‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ এই স্লোগানে কোভিড-১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলায় কিশোরগঞ্জ জেলা পুলিশ উদ্বুদ্ধকরণ ও সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে।

রোববার (২১ মার্চ) সকালে কিশোরগঞ্জ মডেল থানা প্রাঙ্গণে এ উদ্বুদ্ধকরণ ও সচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলার ১৩টি থানায় একযোগে কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মিজানুর রহমান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইব্রাহীম হোসেন, সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে পুলিশ সুপার শহরের বিভিন্ন জায়গায় মাস্ক বিতরণ কর্মসূচিতে অংশ নেন।

সরেজমিনে দেখা যায়, জেলা শহরের মধ্যে করোনার আতঙ্ক কমে যাওয়ায় অনেকেই আগের মতো মাস্ক পরে রাস্তায় বের হচ্ছেন না। ফলে যারা রাস্তায় মাস্ক পরে বের হচ্ছেন না তাদের ডেকে জেলা পুলিশ সদস্যরা মাস্ক পরার বিষয়ে সচেতন করছেন। যাদের কাছে মাস্ক রয়েছে তাদের মাস্ক পরার জন্য অনুরোধ করছেন। আর যাদের কাছে মাস্ক নেই তাদের বিনামূল্যে মাস্ক দেয়া হচ্ছে। এক কথায় বলা চলে যারা মাস্ক না পরে রাস্তায় বের হচ্ছেন তাদের মাস্ক পরিয়ে দিচ্ছে পুলিশ।


আরও পড়ুন