কিশোরগঞ্জে ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্রে মিলবে দুধ-ডিম-মাংস

করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে কিশোরগঞ্জে দুধ, ডিম ও মাংসের ভ্রাম্যমাণ ১০টি বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

রোববার (১১ এপ্রিল) দুপুরে এ কেন্দ্রগুলোর উদ্বোধন করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আব্দুল্লাহ আল মাসউদ, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. নজরুল ইসলাম, অতিরিক্ত প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মফিজুল ইসলাম কনক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক মতিউর রহমান, সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. খালেদা জেসমীন, বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের জেলা শাখার সভাপতি একে ফজলুল হক, সাধারণ সম্পাদক মো. ছাদেকুর রহমান ছাদেক, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

১০টি বিক্রয় কেন্দ্রের মধ্যে কিশোরগঞ্জ সদরে আটটি, তাড়াইলে একটি ও কটিয়াদী উপজেলায় একটি। আগামী ১০ দিন এ কার্যক্রম চলমান থাকবে। বিক্রয় কেন্দ্রগুলোর মাধ্যমে জনসাধারণ ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস সংগ্রহ করতে পারবেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় ওই কেন্দ্রগুলো পরিচালিত হচ্ছে।

জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের ব্যবস্থাপানায় ভ্রাম্যমাণ এ বিক্রয় কেন্দ্রগুলোর কার্যক্রম বাস্তবায়ন করছে বাংলাদেশ পোল্ট্রি ফার্মাস অ্যাসোসিয়েশন।


আরও পড়ুন