কিশোরগঞ্জে হেফাজতের আমির আটক

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সাবেক নির্বাহী সদস্য মওলানা মুহাম্মদুল্লাহ জামীকে গ্রেফতার করেছে কিশোরগঞ্জ মডেল থানা পুলিশ।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সতাল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি কিশোরগঞ্জ সদর উপজেলার পূর্ব তারাপাশা এলাকার মৃত মওলানা আঃ রহমান জামীর পুত্র।

সূত্র জানায়, মুহাম্মদুল্লাহ জামী সতাল দারুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল হিসেবে কর্মরত রয়েছে। তিনি বাংলাদেশ কেন্দ্রীয় জমিয়তে উলাময়ে ইসলামের যুগ্ম মহসচিব ও কিশোরগঞ্জ জেলা জমিয়তে ইসলামের সভাপতি। তিনি কিশোরগঞ্জে হেফাজতে ইসলামের তান্ডব লীলায় অগ্রণী ভূমিকা পালন করেছেন বলে জানা যায়। তান্ডবের পরই গা ঢাকা দেয় এই হেফাজত নেতা।

জানা যায়, হেফাজতে ইসলামের ডাকা গত ২৮ মার্চ হরতালের দিন কিশোরগঞ্জে নাশকতা ও সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়। কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিকের নেতৃত্বে তথ্য প্রযুক্তির সহযোগিতায় অভিযান পরিচালনা করে পুলিশ তাকে গ্রেফতার করে।

কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক মুক্তিযোদ্ধার কণ্ঠকে জানান, হেফাজতের তান্ডবে সন্ত্রাস দমন আইনের মামলায় দীর্ঘদিন পলাতক ছিল। নজরদারীর মাধ্যমে সনাক্ত পূর্বক তাকে গ্রেফতার করা হয়।


আরও পড়ুন