পাকুন্দিয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে বই ব্যবসায়ী গ্রেপ্তার

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রবিরোধী নানা প্রচার প্রচারণা চালানোর অভিযোগে পাকুন্দিয়া সদর উপজেলা বাজারের রাসেল বুক হাউসের বই  ব্যাবসায়ী মোঃ রাকিবুল হাসান রাসেল কে গ্রেপ্তার করা হয়েছে।
তার বিরুদ্ধে পাকুন্দিয়া থানায় উপজেলার বাহাদিয়া বাজারের ব্যাবসায়ী আসাদুজ্জামান (আসাদ ডিলার) বাদী হয়ে  ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। সোমবার (২৬ এপ্রিল) বিকেলে নিজ বাসা থেকে রাসেলকে গ্রেপ্তার করে পুলিশ।
পুলিশের দাবি, মো. রাসেল সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছুদিন যাবত রাষ্ট্র বিরোধী ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিদের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। আর এতে রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুন্ন হওয়ায় পাশাপাশি বিভ্রান্তি ছড়াতে পারে।  তাই উপজেলার বাহাদিয়া বাজারের ব্যাবসায়ী আসাদুজ্জামান (আসাদ ডিলার) বাদী হয়ে পাকুন্দিয়া থানায়  ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন এরই প্রেক্ষিতে  তাকে গ্রেপ্তার করা হয়েছে।
পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে  জানান, গত এক দেড় বছর যাবৎ ফেসবুকে বিভিন্ন উস্কানি মূলক লেখা ও রাষ্ট্রবিরোধী প্রচার-প্রচারণা চালানোর অপরাধে মো. রাকিবুল হাসান রাসেল নামে এক জনকে গ্রেপ্তার করে  করা হয়েছে। এবং ডিজিটাল নিরাপত্তা আইন ২৬ নাম্বার মামলার  ২৫,২৬, ২৯, ৩১, ৩৩ ধারায় পাকুন্দিয়া থানায় একটি মামলা হয়।  এই মামলায় গ্রেপ্তার করে মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে তাকে আদালতে পেরণ করা হয়।

আরও পড়ুন