পামওয়েলের সাথে কেমিকেল মিশিয়ে সরিষার তেল!

কিশোরগঞ্জের হোসেনপুরে দু’টি কারখানায় তৈরি করা হচ্ছিল ভেজাল-বিষাক্ত সরিষার তেল। ‘পিয়ার হোসেন অয়েল মিল ও ইব্রাহিম অয়েল মিল’ নামের এ দু’টি কারখানার তেল বিক্রি করা হচ্ছিল আশপাশের বাজারগুলোতে। নিম্নমানের পামওয়েলের সাথে কেমিকেল মিশিয়ে তৈরি করা সরিষার তেল বিক্রি করে আসছিল কারখানাগুলো।

কিন্তু তাদের ব্যবসায় বাধ সাধলেন হোসেনপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুবকর সরকার ও র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. এম শোভন খান।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে হোসেনপুর বাজার এলাকার দু’টি কারখানায় অভিযান চালান তারা। এসময় পিয়ার হোসেন অয়েল মিলকে ২০ হাজার টাকা ও ইব্রাহিম অয়েল মিলকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার এম শোভন খান মুক্তিযোদ্ধার কণ্ঠকে জানান, নিম্নমানের পামওয়েলের সাথে কেমিকেল ব্যবহার করে কারখানা দু’টিতে নোংরা পরিবেশে সরিষার তেল তৈরি করা হচ্ছিল। গোয়েন্দা সূত্রে র‌্যাব বিষয়টি নিশ্চিত হয়ে দুপুরে উপজেলা প্রশাসনের সাথে সমন্বিত ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে। অভিযানে দুই তেল কারখানার মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।


আরও পড়ুন