সাকিব-মুস্তাফিজকে নিয়ে চিন্তায় বিসিবি

লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডের সিরিজের সময় সূচি ঠিক করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সব কিছু ঠিক থাকলে, ১৬ মে ঢাকায় আসবে শ্রীলঙ্কা দল। তিন দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষে ২১ মে সাভারের বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবে লঙ্কানরা।

এরপর তিন ম্যাচের ওয়ানডে। কোভিডে স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারটি মাথায় রেখে মিরপুরেই হবে সব ম্যাচ। খেলা হবে দিবারাত্রির। ২৩, ২৫ ও ২৭ মে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

এদিকে বিসিবি জানিয়েছে, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ভারত থেকে বিশেষ বিবেচনায় সাকিব ও মোস্তাফিজকে দেশে আনতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে ক্রিকেট বোর্ড।

সাকিব ও মোস্তাফিজের খেলার ব্যাপারটি নিশ্চিত করলেন প্রধান নির্বাচক আকরাম খান। তিনি বলেন, সাকিব এবং মোস্তাফিজ খেলার মধ্যে আছে, মানে প্র্যাকটিসের মধ্যেই আছে। তাই ওইটা নিয়ে আমরা চিন্তিত না। বোর্ডের সিদ্ধান্ত নিয়েই আমরা চূড়ান্ত টিমটা দেব। খুব সম্ভবত তারা খেলবে। তাদের খেলার সম্ভাবনাই বেশি।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের ২২ সদস্যের প্রাথমিক দলে আছেন সাকিব ও মোস্তাফিজ দু’জনেই। সব কিছু ঠিক থাকলে ২১ মে প্রস্তুতি ম্যাচের পরই চূড়ান্ত দল ঘোষণা করবে ক্রিকেট বোর্ড।


আরও পড়ুন