খেলার খবর - May 18, 2021

অবসর ভাঙছেন না ডি ভিলিয়ার্স

আইপিএলে তার দুরন্ত পারফরম্যান্সের পর জল্পনা শুরু হয়েছিল, তিনি অবসর ভেঙে হয়তো ফের জাতীয় দলের জার্সি গায়ে খেলবেন। কিন্তু সেই সম্ভাবনায় ইতি টানলেন এবি ডি ভিলিয়ার্স নিজে। জানিয়ে দিয়েছেন, তিনি আর অবসর ভেঙে জাতীয় দলে ফিরবেন না।

দক্ষিণ আফ্রিকা বোর্ডের তরফে জানানো হয়েছে, ‘এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে আলোচনা হয়েছে। তবে তিনি ঠিক করেছেন, তার অবসরের সিদ্ধান্তই চূড়ান্ত থাকবে।’

এবি ডি ভিলিয়ার্স প্রায় তিন বছর আগে জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন। কিন্তু আইপিএলে তার অসাধারণ পারফরম্যান্সের কারণেই তিনি অবসর ভেঙে পুনরায় জাতীয় দলে যোগ দেওয়ার কথা ভাবছিলেন।

গত বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জন্য এক বছর তা পিছিয়ে যায়। তবে ডি ভিলিয়ার্স ২০২০ সালের আইপিএলে ভাল পারফরম্যান্স করার পর থেকেই অবসর ভাঙার বিষয়ে ভাবনা চিন্তা শুরু করেছিলেন। এরপর ২০২১ সালেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে তার ভাল পারফরম্যান্সের ধারা অব্যাহত।

দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ মার্ক বাউচারের সঙ্গেও এই নিয়ে আলোচনা করেন। তিনি যে অবসর ভাঙতে পারেন ইঙ্গিতও দিয়েছিলেন বাউচার। এমন কি ডি ভিলিয়ার্স নিজেও অবসর ভাঙতে পারেন বলে জানিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত আর অবসর ভাঙছেন না ডি ভিলিয়ার্স। কেন তিনি অবসর ভাঙার সিদ্ধান্ত থেকে পিছিয়ে এলেন, সেই কারণটা অবশ্য এখনও জানা যায়নি। এই বছর অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা।


আরও পড়ুন