১৬২ কোটি টাকায় বিসিবির সম্প্রচার সত্ত্ব বিক্রি

দুই বছরের জন্য সম্প্রচার সত্ত্ব বিক্রি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৯.০৭ লাখ মার্কিন ডলারে (১৬১ কোটি ৭৩ লাখ ৩২ হাজার ৬১১ টাকা) জাতীয় দলের হোম সিরিজগুলোর সম্প্রচার সত্ত্ব পেয়েছে বিজ্ঞপনী সংস্থা ব্যান-টেক।

গতকাল সোমবার বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আজ মঙ্গলবার বোর্ডের অনুমোদনের পর বিষয়টা প্রকাশ করা হবে। পরিস্থিতি অনুযায়ী এটা নিশ্চয়ই বড় কিছু। তারাই একমাত্র দরপত্রে অংশ নিয়েছিল। তারা ফ্লোর প্রাইস দিয়েছে।

২০২০ সালে গাজী টেলিভিশনের সঙ্গে ছয় বছরের চুক্তি শেষ হলে সম্প্রচার সত্ত্ব কিনতে কেউ খুব একটা আগ্রহ প্রকাশ করেনি। এর মাঝে করোনার প্রকোপ তো ছিলই। যার কারণে বিসিবিও এতোদিন বিক্রি করেনি। তবে ঘরের মাঠে ওয়েস্টইন্ডিজ সিরিজের পর এবার শ্রীলঙ্কা সিরিজ, তাই দ্রুতই সম্প্রচার সত্ত্ব বিক্রি করেছে বিসিবি।

২ বছরের জন্য সম্প্রচার সত্ত্ব বিক্রির জন্য উন্মুক্ত দরপত্রে ফ্লোর প্রাইস সর্বনিম্ন ১৯ মিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ করা হয়। দরপত্রে একমাত্র অংশ নেয়া ব্যানটেক ১৯.০৭ লাখ মার্কিন ডলারে কিনে নেয়।

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী ২০২৩ সাল পর্যন্ত বিশ্বকাপের আগে ঘরের মাঠে ৭ টেস্ট, ১৮ ওয়ানডে ও ১৭ টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ছাড়া স্থগিত হওয়া আরো দু’একটি সিরিজও যুক্ত হতে পারে এই শিডিউলে।


আরও পড়ুন