আর্জেন্টিনায় বসছে না কোপা আমেরিকার আসর

মহামারি করোনাভাইরাসের কারণে এবারের কোপা আমেরিকার আসর আর্জেন্টিনায় বসছে না। দেশটিতে সংক্রমণ বেড়ে যাওয়ায় দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) এ সিদ্ধান্ত নিয়েছে।

গতকাল রোববার (৩০ মে) রাতে আনুষ্ঠানিক এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে কনমেবল।

তবে বিকল্প আয়োজক দেশের নামও চূড়ান্ত করেনি সংস্থাটি। আগামী ১৩ জুন আসর শুরু হওয়ার কথা ছিলো কলম্বিয়া ও আর্জেন্টিনায়। কিন্তু সরকার বিরোধী সহিংস আন্দোলনের কারণে প্রথমে কলম্বিয়ার নাম স্বাগতিকের তালিকা থেকে বাদ দেয় কনমেবল।

এরপর একক আয়োজক হওয়ার কথা ছিলো আর্জেন্টিনার। কিন্তু দেশটিতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় চলছে কঠোর বিধিনিষেধ; বন্ধ আছে ঘরোয়া ফুটবল কার্যক্রম। তাই আর্জেন্টিনার নামও তালিকা থেকে বাদ দেয় কনমেবল।

বিকল্প আয়োজক হিসেবে চিলি ও যুক্তরাষ্ট্রের নাম আসছে বিভিন্ন গণমাধ্যমে।

গত বছর করোনা মহামারি রূপ নেওয়ায় স্থগিত করা হয় কোপা আমেরিকা। পিছিয়ে এ বছরের জুনে নিয়ে আসা হয়। প্রথমে এটি আর্জেন্টিনা ও কলম্বিয়ার যৌথ আয়োজনের কথা ছিল। কিন্তু ২০ মে কলম্বিয়াকে তাদের দেশের অভ্যন্তরীণ রাজনৈতিক অস্থিরতার কারণে আয়োজক থেকে বাদ দেয় কলম্বিয়া। সে সময় কলম্বিয়ায় হতে যাওয়া ১৫টি ম্যাচও আর্জেন্টিনায় আয়োজনের ব্যাপারে আলোচনা চলছিল। কিন্তু হলো উল্টো! করোনা ভয়াবহ রূপ নেওয়ায় আর্জেন্টিনায় টুর্নামেন্টই এখন আর হচ্ছে না।


আরও পড়ুন