চট্টগ্রামে হাঁটুপানি, দুর্ভোগে নগরবাসী

সকাল থেকেই চট্টগ্রামে শুরু হয়েছে বৃষ্টি। এতে ডুবে গেছে নগরীর বিভিন্ন রাস্তাঘাট। বৃষ্টির কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে ডুবে গেছে নগরের বিস্তীর্ণ এলাকা। এর ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে।

রোববার পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. শহিদুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় সকাল ৯টা পর্যন্ত চট্টগ্রামে ৩০ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

তিনি বলেন, রোববার সকাল থেকে রাত পর্যন্ত থেমে থেমে চট্টগ্রামে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অব্যাহত থাকতে পারে। চট্টগ্রামের নিম্নাঞ্চল দোকানপাট ও নিচতলার বাসা-বাড়িতে জলাবদ্ধতার কারণে পানি প্রবেশ করতে দেখা গেছে।

এদিকে, চট্টগ্রামের প্রবর্তক মোড়, ওয়াসা মোড়, আগ্রাবাদ সিডিএ আবাসিক, বাকলিয়া, মুরাদপুর, চকবাজার, কাতালগঞ্জসহ নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিশেষ করে সকালে যাদের অফিস ছিল তাদের বেশ ঝামেলা পোহাতে হয়েছে।

চট্টগ্রামের প্রবর্তক মোড়ে সাইফুল ইসলাম শামীম নামে একজন বলেন, বৃষ্টি হলেই প্রবর্তকসহ চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চলে পানি জমে থাকে। আজও প্রবর্তক মোড়ে হাঁটুপানি জমেছে। চট্টগ্রামবাসী এ কষ্ট থেকে কখন মুক্তি পাবে আল্লাহই ভালো জানেন। জলাবদ্ধতা নিরসনে যে প্রকল্প নেয়া হয়েছে তা দ্রুত শেষ করার দাবি জানাচ্ছি।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত মোরশেদ আলম বলেন, বৃষ্টির মধ্যেই বাসা থেকে বের হতে হয়েছে। রাস্তায় পানি থাকায় অতিরিক্ত রিকশা ভাড়া দিয়ে গন্তব্য পৌঁছাতে হয়েছে।


আরও পড়ুন