মুশফিক-মোসাদ্দেকের ব্যাটিং ঝড়ে আবাহনীর জয়

মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাটিং ঝড়ে অনায়াসেই জয় পেল আবাহনী লিমিটেড।

ঢাকা প্রিমিয়ার লিগের চলতি আসরের ২৮তম ম্যাচে মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় আবাহনী ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

এদিন টস হেরে প্রথমে ব্যাটিং নেমে উড়ন্ত সূচনা করে গাজী গ্রুপের দলটি। উদ্বোধনী জুটিতে ৯ ওভারে ৭৮ রান করেন সৌম্য সরকার ও মেহেদী হাসান।

এরপর ৭২ রানের ব্যবধানে ৮ উইকেট হারায় তারা। ৩২ বলে সাত চার ও এক ছক্কায় ৪৩ রান করেন মেহেদী হাসান। ১২ রানে ফেরেন মুমিনুল হক।

ইয়াসির আলী, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, জাকির হাসান ও আরিফুল হকরা দুই অঙ্কের ফিগার রান করার আগেই ফেরেন।

ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার ৫০ বল খেলে ৬টি চার ও দুই ছক্কায় দলীয় সর্বোচ্চ ৬৭ রান করেন। ইনিংসের শেষ বলে রান আউট হন মুকিদুল ইসলাম। তার আউটের মধ্য দিয়ে ২০ ওভারে ১৫০/৮ রানে ইনিংস গুটায় গাজী গ্রুপ ক্রিকেটার্স।

টার্গেট তাড়া করতে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারায় আবাহনী। ৮.২ ওভারে মাত্র ৪৮ রানেই টপঅর্ডার তিন ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম, নাজুমল হোসেন শান্ত ও মুনিম শাহরিয়ারের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় ঢাকার ঐতিহ্যবাহী দলটি।

পাঁচ নম্বর পজিশনে খেলতে নামা অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে সঙ্গে নিয়ে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান অধিনায়ক মুশফিকুর রহিম। চতুর্থ উইকেটে ৫৮ বলে ১০৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে নির্ধারিত ওভারের ১২ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মুশফিক।

৭ উইকেটের জয়ে ৩৫ বলে ৪টি চার ও এক ছক্কায় অপরাজিত ৫৩ রান করেন মুশফিক। ২৮ বলে ৪টি চার ও তিন ছক্কায় ৫০ রান করেন মোসাদ্দেক।


আরও পড়ুন