বঙ্গবন্ধু গোল্ডকাপে ভৈরব ও বঙ্গমাতা গোল্ডকাপে করিমগঞ্জ চ্যাম্পিয়ন

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে কিশোরগঞ্জ জেলায় শেষ হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২১ এর খেলা।

বালিকা বিভাগে টানা দ্বিতীয় বারের মত শিরোপা জিতেছে করিমগঞ্জ উপজেলা এবং বালক বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ভৈরব উপজেলা।

কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে বালিকাদের ফাইনালে মাঠে নামে কিশোরগঞ্জ পৌরসভা এবং করিমগঞ্জ উপজেলা। প্রথমার্ধে গোলশুন্য থাকলেও দ্বিতীয়ার্ধে কানম আক্তারের জোড়া গোলে শিরোপা নিশ্চিত করে করিমগঞ্জ উপজেলার বালিকারা। এদিকে জমজমাট লড়াই হয়েছে বালকদের ফাইনালে। ভৈরব এবং হোসেনপুর উপজেলার ম্যাচে নির্ধারিত সময় শেষ হয় গোল ছাড়াই। শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় পেনাল্টিশুটে। টাইব্রেকে ৩-১ গোলে জিতে প্রথম বারের মত এই আসরে শিরোপা জিতে ভৈরব উপজেলা। ম্যাচ শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

বালক এবং বালিকাদের ১৪ দল এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলো। টুর্নামেন্টের বালক বিভাগে ২ গোল কওে সর্বোচ্চ গোলদাতা হয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলার রকি, ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছে হোসেনপুর উপজেলার আজাহারুল এবং টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছে কিশোরগঞ্জ পৌরসভার নাইম। বালিকা বিভাগে ৮ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছে করিমগঞ্জ উপজেলার কানম আক্তার। ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন করিমগঞ্জ উপজেলার রুমা আক্তার। টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছেন কিশোরগঞ্জ পৌরসভার রহিমা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মোস্তাক সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম.এ আফজল এবং কিশোরগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশন এর সভাপতি সৈয়দ আশফাকুল ইসলাম টিটু।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম মোস্তফা, জেলা ক্রীড়া অফিসার আল-আমিন সবুজ, নারীনেত্রী বিলকিস বেগম প্রমুখসহ ক্রীড়া সংগঠক এবং শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চলতি মাসে এই আয়োজনের বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নিবে টুর্নামেন্টের বাছাইকৃত সেরা খেলোয়াড়রা।


আরও পড়ুন