২৪ ঘণ্টায় আরও ৬০ মৃত্যু, শনাক্ত ৩৯৫৬

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৬০ জন। এর আগে, গতকাল ৫০ জন ও গত পরশু ৫৪ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১৩ হাজার ২৮২ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন হাজার ৯৫৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬২ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৪ দশমিক ২৭ শতাংশ ও গত পরশু ছিল ১৪ দশমিক ৮০ শতাংশ।

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৩ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করে আরও তিন হাজার ৯৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬২ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৩৭ হাজার ২৪৭ জন।

এর আগে, গতকাল তিন হাজার ৩১৯ জন ও গত পরশু তিন হাজার ৫০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬০ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও ২৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে তিনজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, সাতজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৬ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২৩ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৬৭৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৭৩ হাজার ৭৫২ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৬২ লাখ ৪২ হাজার ৭৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪২ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।


আরও পড়ুন