দূর পরবাস - June 19, 2021

কায়রো মাতিয়ে দিল প্রবাসী বাংলাদেশীরা

মিশরের রাজধানী কায়রোতে আন্তর্জাতিক ঢোল উৎসবে বাংলাদেশে দুতাবাসের কর্মরতা কর্মচারী, প্রবাসী বাংলাদেশী ও তাদের সহধর্মিনীদের একটি  সাংস্কৃতিক দল অত্যন্ত সুন্দর পরিবেশনা উপহার দিয়েছেন।
কায়োরোর  সুলতান সালাহউদ্দিন আইয়ুবীর দুর্গ ও প্রিন্স তাজ প্রাসাদে বাংলাদেশ দলটি লোকসংগীত, কাওয়ালী আধুনিক গান, ও লালন সংগীত পরিবেশন করে সুনাম অর্জন করেছেন।
বাংলাদেশ দুতাবাসের  উদ্যোগ ও সার্বিক সহযোগিতায়  উৎসবে দলটিতে অংশ নেন কায়রোতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের মোট ১০ জন শিল্পী।
বাংলাদেশ এবং মিশরের মধ্যেকার সাংস্কৃতিক চুক্তির আওয়তায় অষ্টম আন্তর্জাতিক ঢোল উৎসবে বাংলাদেশের সাংস্কৃতিক দলটি ১২ই জুন ২০২১  রাজধানী কায়রোর সুলতান সালাহ উদ্দিন আইয়ুবী দুর্গের বীর ইউসুফ থিয়েটারে উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেয়।  ১৫ই জুন প্রিন্স তাজ প্রাসাদে দুই ঘন্টার বেশি সময় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করে এই দলটি। এতে কায়রোতে অবস্থানরত বাংলাদেশীসহ বিভিন্ন দেশের হাজার হাজার মানুষ অনুষ্ঠান গুলো উপভোগ করে ও সরাসরি সম্প্রচার করে মিসর সহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল।
আন্তর্জাতিক ঢোল উৎসেব অংশ নেয়া শিল্পীরা হচ্ছেন ফারুক হোসেন, সৈয়দা সানজিদা মুনা, ডাঃ আরিফুর রহমান, ডাঃ আনিশা মেহনাজ, মোহাম্মদ ফেরদাউস, মনির জামান, ফায়জুল, হাবিব, সোহেল ও আব্দুল মালেক।

আরও পড়ুন