কিশোরগঞ্জে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করায় জরিমানা

কিশোরগঞ্জে স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও মাস্ক পরিধান না করায় ৪০ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে। ‘আসুন করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি’ এই স্লোগানে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলায় একযোগে সচেতনতামূলক ক্যাম্পেইন, মোবাইল কোর্ট পরিচালনা এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

গতকাল স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও মাস্ক পরিধান না করে অপ্রয়োজনীয় ঘুরাফেরা করার অপরাধে জেলার উপজেলা নির্বাহী অফিসারগণ, সহকারী কমিশনার (ভূমি) গণ এবং কালেক্টরেটের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করার মাধ্যমে ১৯টি কোর্টে মোট ১৯৪ টি মামলায় ৪০ হাজার ৩শ টাকা অর্থদ- করা হয় এবং বিনামূল্যে ১২শ মাস্ক জনসাধারণের মধ্যে বিতরণ করা হয়।

কিশোরগঞ্জ সদর উপজেলার গাইটাল বাসস্ট্যান্ড, বড়পুল মোড়, বটতলা মোড়, স্টেশন রোড, গুরুদয়াল সরকারী কলেজ প্রাঙ্গণ ও নরসুন্দা লেকসিটি, নগুয়া, কাচারি বাজার, পুরান থানা বাজারসহ শহরব্যাপী কালেক্টরেট এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ৪টি কোর্টে মোট ৭১টি মামলায় ১৮ হাজার ২শ ৫০ টাকা অর্থদ- করা হয় এবং ৫০০ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়।

কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির শিপু জানান, করোনা প্রকোপ নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম স্যারের নির্দেশনা অনুযায়ী শহরের বিভিন্ন পয়েন্টে বিনা মূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতা মূলক ক্যাম্পেইন করা হয়। এতে অংশ নেন বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিন, , সহকারী কমিশনার(ভূমি) সাগুফতা হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুস সাত্তার, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মাছুমা আক্তার, উপজেলা যুব উন্নয়ন অফিসার জেড এ সাহাদাৎ হোসেন, স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ।

কিশোরগঞ্জ প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম আলম জানিয়েছেন, ক্রমবর্ধমান করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান ও মাস্ক বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। জেলায় ১৯৪ টি মামলায় জরিমানা করা হয়েছে ৪০,৩০০/-। মাস্ক বিতরণ করা হয়েছে ১২০০।


আরও পড়ুন