muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

বিএনপি নেতা আসলাম চৌধুরী রিমান্ডে

২০১৩ সালে নাশকতার একটি মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মোহাম্মদ আসলাম চৌধুরীর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূর এ রিমান্ডের আদেশ দেন।

আজ মামলার তদন্তকারী কর্মকর্তা রমনা মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. মাহফুজুল হক এ আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।

আসলাম চৌধুরীর পক্ষে আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ, মোসলেহ উদ্দিন নাসির, খাযরুল ইসলামসহ প্রমুখ রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানিতে বলেন, আসামি দীর্ঘদিন ধরে জেলহাজতে রয়েছে। উনি একজন সরকারি অফিসার। ব্যবসাও করেন। তার অপরাধ হলো তিনি রাজনীতির সঙ্গে জড়িত, রাজনীতি করেন। শুধুমাত্র এ কারণে তার বিরুদ্ধে এত মামলা হয়েছে। যদি জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন হয়, তাহলে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার আদেশ দেন। আসামির রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করছি।

রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার একদিনের রিমান্ডের আদেশ দেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে জামায়াত ইসলাম, ছাত্রশিবির, বিএনপি ও হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারাল অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড় ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে তারা। এই ঘটনায় রমনা, পল্টন ও মতিঝিল থানায় হেফাজতে ইসলাম,জামায়াত, ছাত্রশিবির, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করে পুলিশ। এর রমনা থানার একটি মামলায় আসলাম চৌধুরীকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়া হলো।

Tags: