muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

প্রায় ৪ মাস পর প্রকাশ্যে রিজভী

বিএনপি নেতাদের মধ্যে রুহুল কবির রিজভী সাহসী ও দৃঢ়চেতা হিসেবে সব মহলে পরিচিত। ধর-পাকড়, মামলা-হামলা ও হুলিয়া মাথায় নিয়েও রাজনৈতিক কর্মসূচি চালিয়ে যাওয়ার সুনাম রয়েছে তার। করোনা পরিস্থিতিতে সারাদেশে স্বশরীরে উপস্থিত থেকে ত্রাণসামগ্রী পেৌছে দিয়েছেন দুস্থদের ঘরে ঘরে।

পরে করোনায় আক্রান্ত হন বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব। দীর্ঘদিন করোনায় ভোগেন এই নেতা।

শারীরিকভাবে অসুস্থ হয়ে চলতি বছরের এপ্রিল মাসে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর থেকে টানা প্রায় চার মাস তিনি রাজনৈতিক কর্মসূচি থেকে দূরে ছিলেন।

এমনকি এই সময়ের মধ্যে তাকে প্রকাশ্যে কোথাও দেখা যায়নি। মূলত হাসপাতাল আর বাসাতেই সময় কেটেছে তার।

অবশেষে প্রায় চার মাস পর বিএনপির এই জ্যেষ্ঠ নেতাকে প্রকাশ্যে দেখা গেছে।

জানা গেছে, সরকারবিরোধী আন্দোলন চলাকালে নিহত মোহাম্মদপুর থানা ছাত্রদলের সাবক যুগ্ম সাধারণ সম্পাদক এসএম ছানাউল্লাহ ছানার মেয়ের বিয়েতে আলমারি উপহার দিয়েছে বিএনপি।

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে মহানগর পশ্চিমের সাবেক ছাত্রদল নেতাদের উদ্যোগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তার আদাবরের বাসভবনের নিচে সোমবার এ উপহার নিহতের স্ত্রীর হাতে হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদল ঢাকা মহানগর পশ্চিমের সাবেক সভাপতি মো. কামরুজ্জামান জুয়েল, মোহাম্মদপুর থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম মারুফী, ছাত্রদল ঢাকা মহানগর পশ্চিমের সাবেক সহসাধারণ সম্পাদক সালাউদ্দিন সজিব, আদাবর থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আল আমিন আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, পরিবারের অভিযোগ, পুলিশের সঙ্গে ‘ক্রসফায়ারে’ মোহাম্মদপুর থানা ছাত্রদলের সাবক যুগ্ম সাধারণ সম্পাদক এসএম ছানাউল্লাহ ছানা নিহত হয়েছিলেন।

Tags: