কিশোরগঞ্জের সাংস্কৃতিক জগতের উজ্জ্বল নক্ষত্র মৃণাল দত্ত আর নেই

0কিশোরগঞ্জের সাংস্কৃতিক জগতের উজ্জ্বল নক্ষত্র বীর মুক্তিযোদ্ধা মৃণাল দত্ত আর নেই। শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোক গমন করেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

তিনি ২ ছেলে, ২ মেয়ে, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি করোনায় আক্রান্ত ছিলেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে। বার্ধক্যজনিত কারণে তিনি দীর্ঘদিন ধরে শহরের নীলগঞ্জ সড়কস্থ নিজ বাসায় শয্যাশায়ী ছিলেন। শনিবার সকাল ৭ টায় কিশোরগঞ্জ শহরের গাইটাল শ্মশানঘাটে রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন হবে।

মৃণাল দত্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের তালিকাভূক্ত শিল্পী ছিলেন। তিনি জেলা শিল্পকলা একাডেমির আজীবন সদস্য ছিলেন। তিনি একাধারে সঙ্গীত ও নাট্যশিল্পী, নাট্য নির্দেশক, গীতিকার ও সুরকার ছিলেন। ষাটের দশক থেকে শুরু করে প্রায় তিন দশক পর্যন্ত তিনি এ জেলার সাংস্কৃতিক অঙ্গনকে মাতিয়ে রেখেছেন আপন মহিমায়। মৃণাল দত্ত তার কর্ম ও সেবাপরায়ণতায় নিজ জন্মস্থান কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি জেলা শহরের স্টেশন রোডস্থ দত্ত ষ্টুডিওর স্বত্ত্বাধিকারী।

তার মৃত্যুতে জেলার সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।


আরও পড়ুন