‘ডিজিটাল পশুর হাট’ আয়োজন করবে আমাদেরকিশোরগঞ্জডটকম

কিশোরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ও কাইট আইটির কারিগরি সহযোগিতায় গতবছরের মত এবারও ‘ডিজিটাল পশুর হাট’ আয়োজন করবে আমাদেরকিশোরগঞ্জডটকম।

ডিজিটাল এ হাটের মাধ্যমে করোনা পরিস্থিতিতে ঘরে বসেই অনলাইনে পছন্দমত পশু কেনা-বেচা করতে পারবেন ক্রেতা-বিক্রেতারা।

কাইট আইটির সংশ্লিষ্টরা জানান, গত বছর কিশোরগঞ্জের বিভিন্ন প্রান্ত হতে খামারি ও স্বতন্ত্র বিক্রেতারা তাদের পশুর ছবি ও তথ্য আপলোড করেছেন আমাদের কিশোরগঞ্জ ওয়েবসাইটে। ওয়েবসাইটে পাবলিশ করার পরপরই আমরা অভূতপূর্ব সাড়া লক্ষ্য করি।

শুধু কিশোরগঞ্জই নয়, ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার খামারিরাও আমাদের ওয়েবসাইটে কোরবানির পশুর ছবি, ভিডিও ও তথ্য দিয়েছেন। এই সাইট থেকে কোরবানির পশু ক্রয় করেন সম্মানিত ডিডিএলডিজি স্যার, এডিসি শিক্ষা স্যার এবং প্রশাসনের আরও অনেক কর্মকর্তা।

জেলা প্রশাসনের ফেসবুক পেজ এবং অন্যান্য তথ্য মাধ্যমেও আমাদের এই ওয়েবসাইটে কোরবানির পশু ক্রয় বিক্রয়ের তথ্য প্রদান করা হয়। খুবই সহজ ইন্টারফেস এবং সহজ লগ ইন সিস্টেম থাকায় প্রান্তিক খামারী ভাইয়েরাও খুব সহজে নিজেরাই নিজেদের পশুর বিজ্ঞাপন দিয়েছেন আমাদের ওয়েবসাইটে। ইউএনও মোঃ আব্দুল কাদির মিয়ার নির্দেশনায় এই বছরেও আমরা সেই উদ্যোগ অব্যাহত রেখেছি। সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাগণও আমাদের এই উদ্যোগে সহযোগিতা করছেন।

আশা করি এই কোভিড প্যান্ডেমিক পরিস্থিতিতে আপনারা ঘরে বসেই কোরবানির পশু ক্রয় করতে পারবেন আমাদের ওয়েবসাইট amaderkishoreganj.com থেকে।


আরও পড়ুন