muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট

ঈদকে সামনে রেখে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। এতে করে মহাসড়কে অতিরিক্ত যানবাহন ও ঘরমুখো মানুষের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কিলোমিটার উত্তরবঙ্গমুখী লেনে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আজ মঙ্গলবার ভোর হতেই বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইলের করটিয়া পর্যন্ত ৩০কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

সকালে মহাসড়কের, আসিকপুর বাইপাস, ঘারিন্দা, রাবনা বাইপাস, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি ও এলেঙ্গা এলাকায় এমন চিত্র দেখা যায়। মাঝে মাঝে ঢাকামুখী লেনে গাড়ি চললেও উত্তরবঙ্গমুখী গাড়ি আটকে রয়েছে দীর্ঘ সময় ধরে। গণপরিবহন চললেও অনেকেই ঝুঁকি নিয়ে ট্রাকে করে বাড়ি ফিরতে দেখা গেছে।

এমন যানজটের কারণে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি পোহাতে হচ্ছে বেশি। এ ছাড়াও গরু নিয়ে উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখে যাত্রা করা ব্যবসায়ীরা পড়েছেন চরম বেকায়দায়। সড়কেই কেটে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

ট্রাক চালক আবুল মিয়া বলেন, গত রাত ৮টায় গাজীপুরের চৌরাস্তা থেকে রওনা হয়েছি। টাঙ্গাইলের পৌলি পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার আসতে ১৩ ঘণ্টা সময় লেগেছে।

অভি পরিবহন বাস চালক আসলাম জানান, এলেঙ্গা পৌলির মাঝ খানে তিন ঘণ্টা যাবত আটকে আছি। জানতে পারলাম বঙ্গবন্ধু সেতু পর্যন্ত জ্যামে খুব কষ্ট হচ্ছে।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ ইয়াসির আরাফাত ও বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) শফিকুল ইসলামের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

এদিকে জেলা পুলিশ বিভাগ সূত্র জানায়, ঈদে যানজট নিরসনে মহাসড়কে ৬০০জন পুলিশ দায়িত্ব পালন করছে। এ ছাড়া অতিরিক্ত দুই শতাধিক হাইওয়ে পুলিশও রয়েছে।

Tags: