বিনোদন - July 23, 2021

‘ইউটিউমার’ নিয়ে তোলপাড়

ভার্চ্যুয়াল জগৎ ঘিরে এ সময়ে যত উন্মাদনা, উত্তেজনা আর হুজুগ, সেসব নিয়েই নির্মিত হয়েছে ছবি ‘ইউটিউমার’। টেলিভিশন কমার্শিয়াল ও নাটক নির্মাণ করে তুমুল জনপ্রিয়তা পাওয়া নির্মাতা আদনান আল রাজীব প্রথমবারের মত এ ধরণের ছবি বানিয়েছেন।

ঈদের দিন দেশীয় নতুন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে এটি মুক্তি পায়। শুটিং শুরুর সময় থেকেই এটি নিয়ে দর্শকদের আগ্রহ ছিল অনেক বেশি, সেই আগ্রহে নতুন করে উত্তেজনার পারদ চড়ায় ট্রেলার। শুরু হয় আলোচনা। তারমধ্যেই মুক্তি পায় ছবিটির গান। গান দর্শকদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠে।এরপর মুক্তির পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে প্রশংসার জোয়ার। রীতিমত তোলপাড় শুরু হয়েছে ‘ইউটিউমার’ নিয়ে। সমসাময়িক গল্প, নির্মাণশৈলী, অভিনয় সবকিছুতেই দর্শকরা মুগ্ধ। ফেসবুকে চোখ রাখলেই সেটা দেখা যাচ্ছে।

ছবি দেখে প্রশংসা করছেন তারকারা, নির্মাতারা; সেইসাথে দর্শকরা তো আছেনই। দর্শকদের এমন সাড়ায় বেশ আনন্দিত ছবিটির নির্মাতা আদনান। তিনি জানান, মুক্তির আগে আমরা দর্শকের যে আগ্রহটা দেখেছিলাম, পরে যেন সেটার পূর্ণতা পেলাম। দেশ ও দেশের বাইরে বিভিন্ন জায়গা থেকে নানারকম প্রশংসাসুলভ মন্তব্য পাচ্ছি।

একজন ফেসবুকে লিখেন, টোটালি স্যাটিসফাইড। আমি কমেডি জনরার বিগ ফ্যান। তাই অনেক জাজ করে দেখতে বসি। তবে ইউটিউমার দেখে আমি খুবই সন্তুষ্ট। অনেকদিন পর বাংলা কমেডি দেখে এত্তো হাসলাম। আমার সাথে আমার কয়েকজন বন্ধুকেও সাজেস্ট করলাম। তারাও একবাক্যে বলেছে জোস। আমি স্যাটিসফাইড।

আরেকজন লিখেন, জিয়াউল হক পলাশ, ইউটিউমার-এর সেরা প্রাপ্তি। দেশের একটা জেনারেশন যখন কাবিলা ভাই নিয়ে আহ্লাদী হয়ে উঠতো তখন আমি বিরক্তির বহিঃপ্রকাশ করতাম। ব্যক্তিগত ভাবে আমার মনে হতো আমাদের দেশের কমেডিয়ানের এতোই অভাব যে “কোথাকার কোন কাবিলা-কে নিয়ে এতো উচ্ছাস!’ আমার কাছে অবাক লাগতো। ততক্ষনে ভুলেই গিয়েছিলাম যে “অভিনেতার নিজের নামের পরিবর্তে যখন তার চরিত্রের নাম বেশি জনপ্রিয় হয়ে যায়, তখন সেটার একটা না একটা মাহত্ব থাকে।’ ভুলটা ভাঙলো ইউটিউমার দেখার পর, ভাঙালেন পরিচালক আদনান আল রাজীব।

অন্য একজন লিখেন, আদনান আল রাজীব ভাই কমেডির মধ্য দিয়ে আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ কিছু মেসেজ দিয়েছেন। ১ ঘন্টা ৫৮ মিনিটের এই ভিডিওতে শিক্ষনীয় অনেক কিছু দেখলাম। ইউটিউবে কিছু ইউটিউমার রয়েছে যারা প্রতিনিয়ত আমাদের যুব সমাজটাকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। ধন্যবাদ Adnan Al Rajeev ভাইয়া আমাদের তরুণদের জন্য এতো সুন্দর একটা কন্টেন্ট তৈরি করেছেন। এটা আসলেই আমাদের যুব সমাজের জন্য দরকার ছিলো।

দর্শকদের এত প্রশংসায় অভিভূত আদনান আল রাজীব বলেন, দর্শকরা যেভাবে রেসপন্স করছেন, সেটা সত্যি অবাক হবার মতোই। এত এত বেশি পজেটিভ রেসপন্স পাচ্ছি, যেটা সত্যি মনে ভালো লাগা তৈরি করছে। একটা কাজ করার পর সেটি যদি দর্শকরা গ্রহণ করে, সেই ভালো লাগাটা কিন্তু আসলেই অন্যরকম।

তিনি আরও বলেন, যারা কাজটি দেখছেন তারা এটা নিয়ে কথা বলছেন। বিভিন্ন মাধ্যমে পোস্ট দিচ্ছেন। আমার কথা হচ্ছে, কাজটি নিয়ে ভালো-মন্দ দুই-ই কথা হোক। কাজটি সবাই দেখুক, দেখার পর তার কাছে যেটা ফিল হবে সেটাই সে লিখুক।

যোগ করে তিনি বলেন, মুক্তি পাওয়া গানটিও দর্শকরা বেশ পছন্দ করেছেন। শিগগিরই আরও একটি প্রকাশ পাবে।

‘ইউটিউমার’ এ অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ,প্রীতম হাসান, গাওসুল শাওন, সালমান মুক্তাদির প্রমুখ।


আরও পড়ুন