muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

জলপাইগুড়ি-চিলাহাটি রেলপথে চলাচল করবে ভারতীয় পণ্যবাহী ট্রেন

করোনা প্রাদুর্ভাব ও ইমিগ্রেশনসহ নানান জটিলতায় থমকে থাকা ভারতের নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশের চিলাহাটি রেল যোগাযোগ অবশেষে চালু হতে যাচ্ছে। আগামী ১ আগষ্ট পণ্যবাহী ট্রেন চলাচল নিশ্চিত করতে বৃহষ্পতিবার ভারতীয় দু’টি রেল ইঁিঞ্জন এ রেলপথে ট্রায়াল করে।

বৃহষ্পতিবার ভারতের নিউ জলপাইগুড়ি রেলওয়ে ষ্টেশন থেকে দু’টি ইঞ্জিন নিয়ে চারজন ড্রাইভার ও চারজন গার্ডসহ মোট ১২ জনের একটি দল দুপুর ১২টা ৩৮ মিনিটে নীলফামারীর চিলাহাটি রেল ষ্টেশনে এসে পৌছায়। এ সময় বাংলাদেশ রেলওয়ের চিলাহাটি রেলওয়ে ষ্টেশন মাস্টার আশরাফুল ইসলাম তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানায়। পরে ভারতীয় সকলের ইমিগ্রেশন প্রক্রিয়া শেষে দুপুর ১টা ৫৮ মিনিটে নিউ জলপাইগুড়ির উদ্দেশ্যে ইঞ্জিন দু’টি চিলাহাটি রেলওয়ে ষ্টেশন ত্যাগ করে।

ভারতীয় ইঞ্জিনের জেষ্ঠ্য গুড’স গার্ড মুকেশ কুমার সিং বলেন, আগামী ১আগষ্ট থেকে এ রেলপথে চলাচল করবে পণ্যবাহী ট্রেন। তাই আজ এ রেলপথের পরীক্ষামূলক ইঞ্জিন ট্রায়াল করা হল।

পশ্চিমাঞ্চল রেলওয়ের উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী সুলতান মৃধা বলেন, এর আগে দুইবার এ রেলপথের ইঞ্জিন ট্রায়াল করা হয়েছে। যেহেতু আগামী ১আগষ্ট ভারত থেকে পণ্যবাহী ট্রেন চলাচল করবে এজন্য আজ বৃহস্পতিবার তৃতীয়বারের মতো দু’টি ইঞ্জিন ট্রায়াল করা হলো।

Tags: