জাতীয় - প্রচ্ছদ - September 16, 2021

ইভ্যালির সিইও-চেয়ারম্যান গ্রেপ্তার

ই-কমার্স সাইট ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে তাদের মোহাম্মদপুরের বাসায় অভিযান শুরু করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ অভিযান শুরু করে র‌্যাব-২ এর সদস্যরা। এরপর ইভ্যালির দুই কর্ণধারকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব সূত্র জানায়।

র‍্যাবের গোয়েন্দা বিভাগের পরিচালক লে. কর্নেল খায়রুল ইসলাম সাংবাদিকদের জানান, ইভ্যালির বিষয়ে একটি মামলা হয়েছে। ওই মামলার প্রেক্ষিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের র‍্যাব সদর দপ্তরে নেয়া হচ্ছে।

র‍্যাবের সূত্রে জানা গেছে, মোহাম্মদপুরের একটি আটতলা ভবনের পঞ্চম তলায় তারা থাকেন। অভিযান চলাকালীন রাসেল ও তার স্ত্রী শামীমাকে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করেছে র‍্যাব।

এর আগে প্রতারণার মাধ্যমে ওই অর্থ আত্মসাতের অভিযোগে রাসেল ও তার স্ত্রী নাসরিনের বিরুদ্ধে মামলা করেন এক গ্রাহক।

বুধবার গভীর রাতে গ্রাহক আরিফ বাকের গুলশান থানায় প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে এ মামলা দায়ের করেন।

এর আগেও প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে ইভ্যালি সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে কয়েকটি জেলায় মামলা হয়েছে।

২০১৮ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করে মাত্র আড়াই বছরের মাথায় সরবরাহকারী কোম্পানি ও গ্রাহকদের কাছে ৫৪৩ কোটি টাকার দায়ে পড়েছে ইভ্যালি। এত অল্প সময়ে এই বিপুল টাকা কোথায় গেল, তার হদিস এখনো মেলেনি।

আত্মসাৎ ও পাচারের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে গত জুলাই মাসে দুদকের আবেদনে ইভ্যালির শীর্ষ কর্তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করে আদালত।


আরও পড়ুন