ভৈরব - 4 weeks ago

ভৈরব উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা

সোহানুর রহমান (সোহান), ভৈরব প্রতিনিধি : আঠারো বছরের অপেক্ষার অবসান হয়েছে ভৈরব উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ।
ভৈরব উপজেলা কমিটির সভাপতি আমির হামজা সাধারণ সম্পাদক মো.রিয়াদ মিয়া এ কমিটির সহ -সভাপতি হিসেবে তাহমিদ ওয়াসিফ পার্থ, দুজন যুগ্ম সাধারণ সম্পাদক রুমানুর জামান , ইফতেখার হোসেন রিয়াদসহ আংশিক কমিটির অনুমোদন দেয়া হয়েছে । এছাড়াও পৌর ছাত্রলীগ কমিটির সভাপতি সালেম রহমান মিকদাত ,সাধারণ সম্পাদক এমদাদুল হক ইমন , সহ-সভাপতি হিসেবে সাজিদুর রহমান প্রান্ত , আমজাদ হোসেন , যুগ্ম সাধারণ হাসিবুল হাসান প্রান্ত নাম ঘোষণা করা হয়।
গত মঙ্গলবার রাতে জেলা ছাত্রলীগ সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ ওমান খান স্বারিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।
দীর্ঘ ১৮ বছর পর অপেক্ষার অবসান ঘটিয়ে নবগঠিত ছাত্রলীগ কমিটি ভৈরব উপজেলা নেতাকর্মীদের মাঝে আশার সঞ্চার হয়েছে। মেয়াদোর্ত্তীণ কমিটির গতিশীলতা না থাকায় বিগত কমিটি ভেঙ্গে আগামী এক বছরের জন্য ভৈরব উপজেলা ও পৌর ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী ৬০ দিনের মধ্য নবগঠিত কমিটির র্পূণাঙ্গ কমিটির গঠন করার জন্য নির্দেশ দেন জেলা ছাত্রলীগ ।
এ বিষয়ে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন জানান, মেয়াদোর্ত্তীন কমিটির গতিশীল কার্যক্রম না থাকায় বর্তমান কমিটি ভেঙ্গে আগামী এক বছরের জন্য ভৈরব উপজেলা ও পৌর ছাত্রলীগ কমিটি অনুমোদন দেয়া হয়েছে । নব গঠিত কমিটি আগামী ষাট দিনের মধ্য পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার জন্য নির্দেশ দেয়া হয়েছে বলে তিনি জানান।
দীর্ঘ ১৮ বছর দায়িত্ব পালন করা উপজেলা ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান লিমন বলেন, দীর্ঘ বছর পর উপজেলা ও পৌর ছাত্রলীগ পেল নতুন নেতৃত্ব। বিভিন্ন কারণে মেয়াদোর্ত্তীন কমিটি বিলুপ্ত না করেই ছাত্রলীগের দায়িত্ব পালন করে আসছিলো বর্তমান কমিটি । তবে নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের মেধা ও নেতৃত্বের মাধ্যমে উপজেলার ছাত্রলীগকে আরো গতিশীল করবেন বলে তিনি আশা করছেন।
উলে­খ্য, ২০০৪ সালের ৬ জুন উপজেলা ছাত্রলীগের কমিটি হয়েছিল বলে জানা যায়। তিন বছর মেয়াদি কমিটির মেয়াদ ছিল ২০০৭ সালের ৫ জুন পর্যন্ত। এ কমিটি দীর্ঘ ১৮ বছর বহাল ছিলো। এই যখন অবস্থা তখন সম্প্রতি কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি আনোয়ার হোসেন মোল্লা  সুমন ও সাধারণ সম্পাদক ফয়েজ উমান খান নতুন কমিটি গঠনের তাগাদা দিয়ে একটি চিঠি দেন। গত ২৮ জুলাইয়ের মধ্য নতুন কমিটি গঠনের চিঠি দেয়া হয়েছিলো। পরবর্তীতে করোনা প্রার্দুভাব বৃদ্ধি পাওয়া তা স্থগিত ছিলো। এর পরই দীর্ঘ ১৮ বছর পর নতুন নেতৃত্ব পেল উপজেলা ও পৌর  ছাত্রলীগ।
কমিটি ঘোষণার পর নবগঠিত কমিটির নতুন নেতৃত্বকে অভিনন্দন জানান সংসদ সদস্য নাজমুল হাসান পাপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু,পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম বাকী বিল্লাহ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভসহ  বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃত্ববৃন্দ।
এদিকে  দলীয় সূত্রে জানা যায়, দীর্ঘ আঠারো বছর পর কমিটি হওয়ায় আগামী ২৪সেপ্টেম্বর শুক্রবার ভৈরব উপজেলা ও পৌর ছাত্রলীগের নর্ব নির্বাচিত নেতাকর্মীরা আনন্দ মিছিল ও মটর সাইকেল শো-ডাউন করবেন।

আরও পড়ুন