একদিনে আরও ২৪ জনের প্রাণহানি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৫৫ জনে।গতকাল শুক্রবার ২১ জনের মৃত্যু হয়েছিল।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৮৯ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৭ হাজার ৩৪৭ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ১৫ জন আর নারী ৯ জন। তাদের মধ্যে ৯১-১০০ বছরের মধ্যে একজন, ৭১-৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৬ জন, ৩১-৪০ বছরের মধ্যে একজন এবং ২১-৩০ বছরের মধ্যে দুইজন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের ১৪ জন ঢাকার, চারজন চট্টগ্রামের ও দুইজন রংপুরের বাসিন্দা ছিলেন। এছাড়া খুলনা, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগের একজন করে মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ২১ জন আর বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩ জন।

দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া পুরুষ ১৭ হাজার ৬৮৩ জন এবং নারীর সংখ্যা ৯ হাজার ৮৭২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৪১ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট সুস্থ হলেন ১৫ লাখ ১৭ হাজার ৬৪২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৫ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয় বলে স্বাস্থ্য অধিদপ্তর জানায়।


আরও পড়ুন