প্রভাবশালীরা বন্ধ করলো কালভার্টের মুখ, খুলে দিলেন ইউএনও

কিশোরগঞ্জের বাজিতপুরের পিরিজপুরে একটি গুরুত্বপূর্ণ কালভার্টের মুখ বন্ধ করে দিয়েছিল কয়েকটি প্রভাবশালী পরিবার। হাজী বাড়ি থেকে জোয়ারিয়া রাস্তার উপর নির্মিত এ কালভার্টের এক প্রান্ত মাটি দিয়ে বন্ধ করে দেওয়ায় তৈরি হচ্ছিল জলাবদ্ধতা। এতে ক্ষতির মুখে পড়ে বিস্তীর্ণ ফসলী জমি, তৈরি হয় জনদুর্ভোগ।

অবশেষে সাম্প্রতি ঘটনাস্থলে উপস্থিত হয়ে কালভার্টের মুখ খুলে দিয়েছেন বাজিতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. মোরশেদা খাতুন। এতে করে কালভার্টের মাধ্যমে পানি নিষ্কাশন ব্যবস্থা সচল হয়েছে।

জানা যায়, এলাকার প্রভাবশালী কয়েকটি পরিবারের পারিবারিক দ্বন্দ্বের কারণে হাজী বাড়ি থেকে জোয়ারিয়া রাস্তার উপর নির্মিত কালভার্টের এক প্রান্ত মাটি দিয়ে ভরাট করে বন্ধ করা হয়। দীর্ঘদিনের দ্বন্দ্বে কালভার্টটি বন্ধ থাকায় তা অপরিসীম জনদুর্ভোগের সৃষ্টি করে। জলাবদ্ধতা তৈরি হয় ফসলী জমিতে। বিষয়টি জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে বিরোধের নিষ্পত্তি করেন। এতে সচল হয় পানি নিষ্কাশন ব্যবস্থা।

বাজিতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. মোরশেদা খাতুন বিষয়টি নিশ্চিত করে জানান, প্রশাসনের পক্ষ থেকে স্বাভাবিক শৃঙ্খলা বজায় রাখার জন্য এলাকাবাসীকে অনুরোধ করা হয়েছে। ঐ বিলে পানি প্রবাহ ঠিক রাখার জন্য বিএডিসি আরো কিছু কাজ করবে।


আরও পড়ুন