muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

সংঘর্ষে এসএসসি পরীক্ষার্থীর ডান হাত বিচ্ছিন্ন

কুমিল্লার মুরাদনগরে মোবাইল ফোনে কথা বলাকে কেন্দ্র করে সংঘর্ষে ডান হাতের কবজি হারিয়েছে এক এসএসসি পরীক্ষার্থী। ফলে, আসন্ন পরীক্ষায় তার অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। এ ঘটনায় দুই পরিবারের আরও তিনজন আহত হয়েছে। অভিযোগের ভিত্তিতে পুলিশ মেহেদী হাসান (২৫) নামে একজনকে আটক করেছে।

গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলার জাহাপুর ইউনিয়নের বল্লবদী গ্রামে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থী জিহাদ মোল্লা (১৬) ওই গ্রামের মানিক মোল্লার ছেলে ও জাহাপুর কমলাকান্ত একাডেমি অ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী।

কলেজের অধ্যক্ষ আব্দুল হক পাটোয়ারি বলেন, ‘জিহাদ মোল্লা আমার প্রতিষ্ঠানের মেধাবী ছাত্র। সে ব্যবসা শিক্ষা শাখা থেকে এবার এসএসসি দিবে। জিহাদ মোল্লার ডান হাতের কবজি হাত থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে এমন খবরে কলেজে উত্তাল। এতে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগের সৃষ্টি হয়। তার পরিবারের সাথে কথা বলে জানতে পারি, সে ঢাকার পঙ্গু হসপিটালে আছে। এ অপ্রত্যাশিত ঘটনায় আমরা মর্মাহত।’

অভিযোগ সূত্রে জানা যায়, মোবাইল ফোনে অন্যত্র কথা বলাকে কেন্দ্র করে জিহাদ হোসেনের বাবা মানিক মোল্লার সঙ্গে তারই ছোট ভাই প্রবাসী আক্তার মোল্লার স্ত্রী মরিয়ম বেগমের কথা কাটাকাটি ও তর্ক-বিতর্ক হয়। এক পর্যায়ে ঘর থেকে ধারালো দা এনে মরিয়মের ছেলে মেহেদী হাসান তারই চাচা মানিক মোল্লার মাথায় কোপ দিতে যান। বাবাকে বাঁচাতে গিয়ে ছেলে জিহাদ মোল্লা এগিয়ে আসলে দায়ের কোপে তার ডান হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে যায়।

পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে মুরাদনগর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে তাদের অবস্থা আশঙ্কাজনক হলে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ঘটনায় আহত অপর দুজন মুরাদনগর হাসপাতালে চিকিৎসাধীন।

গুরুতর আহত জিহাদ মোল্লার মামা ফারুক মিয়া বলেন, ‘আমার ভাগিনা যদি সামনে দিয়ে হাত না দিত, তাহলে তার বাবার মাথা কেটে দুভাগ হয়ে যেত। এদিকে, হামলায় অভিযুক্ত স্থানীয় মতি মোল্লার স্ত্রী ফজিলতের নেছার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মুঠোফোন বন্ধ পাওয়া পাওয়া যায়।

এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাদেকুর রহমান বলেন, বল্লভদীর ঘটনায় দুই পরিবারের লোকজনই আহত হয়েছে। একজনের কবজি কেটে বিচ্ছিন্ন করে ফেলেছে। এ ঘটনায় মানিক মোল্লার স্ত্রী সালেহা বেগম বাদী হয়ে মামলা করেছেন। মেহেদী হাসান নামে একজনকে আটকও করা হয়েছে। অপর দিকে আক্তার মোল্লার স্ত্রী মরিয়ম বেগম বাদী হয়ে একটি পাল্টা মামলা করেছেন।

Tags: