muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বিদেশে বসে যারা সাইবার ক্রাইম করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা

বিদেশে বসে যারা সাইবার ক্রাইম করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার মৌলভীবাজারের জুড়ী উপজেলার নবনির্মিত জুড়ী থানা ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিদেশে অবস্থান করে যারা সাইবার ক্রাইম করছেন, তা আমাদের দৃষ্টিগোচর হচ্ছে। দেশীয় আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

‘এদের নিয়ন্ত্রণ করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক-ইউটিউবের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে’ যোগ করেন তিনি।

এর আগে থানা প্রাঙ্গণে সুধী সমাবেশে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আমাদের পরবর্তী জেনারেশন, যাদেরকে নিয়ে আমরা গর্ববোধ করি, যাদেরকে নিয়ে আপনারা স্বপ্ন দেখেন, তাদেরকে রক্ষা করার জন্য মাদক থেকে দূরে রাখতে হবে।’

তিনি বলেন, ‘আপনারা যে যেখানে থাকেন, মাদক যে একটা ভয়ঙ্কর নেশা, এটা যে শেষ করে দেয় মানুষকে, পরিবারকে ও সমাজকে সে বিষয়টা তাদের বোঝাবেন।’

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ পুলিশের অনেক অনেক ঐতিহ্যে রয়েছে। পুলিশ বাহিনীর সঙ্গে আমাদের স্বাধীনতার, মুক্তিযুদ্ধের অনেক অনেক ইতিহাস রয়েছে, যা বলে শেষ করার নয়।

তিনি বলেন, আজকে জনগণের যেখানে কিছু প্রয়োজন, সেখানে উপস্থিত দেখবেন আমাদের পুলিশ বাহিনী। জঙ্গিবাদ কিংবা সন্ত্রাস দমন বলেন, পুলিশ বাহিনী তার সক্ষমতার পরিচয় দিয়ে যাচ্ছে।

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার রাজনগর-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, এসএমপি পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, জুড়ী উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক প্রমুখ।

সুধী সমাবেশে মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, পৌরসভার মেয়র, সরকারি কর্মকর্তাসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Tags: